ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

অবৈধভাবে ভারতে পারাপারের সময় ৩ জন আটক

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ১৬ অক্টোবর ২০২৪, ২০:৪৫

অবৈধভাবে ভারতে পারাপারের সময় ৩ জন আটক
দিনাজপুরের বিরলে মানব পাচারকারীসহ অবৈধভাবে ভারতে পারাপারের সময় আটককৃতরা। ছবি: প্রতিনিধি

দিনাজপুরের বিরলে মানব পাচারকারীসহ অবৈধভাবে ভারতে পারাপারের সময় ৩ জন বাংলাদেশি নাগরিককে আটক করেছে ৪২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)।

বুধবার দুপুরে দিনাজপুর বিরল অফিসার ইনচার্জ আব্দুস সবুর আটকের সংবাদটি নিশ্চিত করেছেন।

মঙ্গলবার দিবাগত মধ্যরাতে বিরল উপজেলার ধর্মপুর ইউনিয়নের সাতদাগ (কান্দাপাড়া) নামক স্থানে এনায়েতপুর বিওপি’র সীমান্ত পিলার ৩২১/৯-এস এর নিকটবর্তী আনুমানিক ২৫০ গজ বাংলাদেশের অভ্যান্তরে কিছু বাংলাদেশি নাগরিক বাংলাদেশ হতে অবৈধভাবে ভারতে পারাপারের সময় বিজিবি টহলরত অবস্থায় তাদের চ্যালেঞ্জ করে এবং ৩ জনকে আটক করে।

আটককৃতরা হলেন, মানবপাচারকারী বিরল উপজেলার ধর্মপুর ইউনিয়নের কামদেবপুর কান্দাপাড়া গ্রামের মাসুদ রানার ছেলে হেলাল পারভেজ পায়েল (২৭), বাংলাদেশি নাগরিক বোচাগঞ্জ উপজেলার মোল্লাপাড়া মানিকপুর গ্রামের মৃত কান্ত দেবের ছেলে বিরেন ভদ্র (৪০)। এদিকে বিরল উপজেলার পরমেশ্বরপুর বিওপি থেকে নোনা গ্রাম নামক স্থান থেকে বাংলাদেশি নাগরিক অবৈধভাবে ভারতে পারাপারের সময় দিনাজপুর সদর উপজেলার বড়বন্দর নতুন পাড়ার মৃত হরি পদ রায়ের মেয়ে ভারতিকে (৪৫) আটক করে।

৪২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন এর অধিনায়ক লে. কর্নেল মো: আহসান উল ইসলাম পিএসি জানান, ভারতে অবৈধভাবে অনুপ্রবেশকারী বাংলাদেশি নাগরিকদের মঙ্গলবার মধ্যরাতে সীমান্ত থেকে আটক করা হয়।

মামলা দায়ের করার পর বিরল থানা পুলিশের কাছে হস্থান্তর করা হয়। তাদের বিরুদ্ধে মানব পাচারকারী এবং পাসপোর্ট আইনে মামলা করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত