ঢাকা, বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১ আপডেট : ৫ ঘন্টা আগে
শিরোনাম

৯ বছর আগে খালেদা জিয়ার গাড়িবহরে হামলা, মামলায় আসামি শেখ হাসিনা 

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৮ অক্টোবর ২০২৪, ১৯:৩২  
আপডেট :
 ০৮ অক্টোবর ২০২৪, ১৯:৪১

৯ বছর আগে খালেদা জিয়ার গাড়িবহরে হামলা, মামলায় আসামি শেখ হাসিনা 
সাবেক দুই প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও শেখ হাসিনা। (পুরনো ছবি)

শেখ হাসিনাকে আসামি করে নয় বছর আগে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার ঘটনায় ঢাকার উত্তরা পশ্চিম থানায় মামলা দায়ের হয়েছে। মামলায় শেখ হাসিনা ছাড়াও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ ৮২ জনের নাম এবং অজ্ঞাত দুই-তিনশ জনের কথা রয়েছেন।

মঙ্গলবার (৮ অক্টোবর) বিএনপি নেতা এস এম জাহাঙ্গীর হোসেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৮২ জনের বিরুদ্ধে মামলাটি করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগরের উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান।

মামলার অভিযোগ সম্পর্কে তিনি বলেন, ২০১৫ সালে ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচনে বিএনপি-সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে খালেদা জিয়া প্রচারে নামেন। তিনি উত্তরা এলাকায় পৌঁছলে তার ওপর আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালায়।

প্রসঙ্গত, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন থেকে শেখ হাসিনার সরকার পতনের আগে ও পরে সারা দেশে আ্ন্দোলন ঘিরে ছাত্র-জনতা নিহত আহতের ঘটনায় বিভিন্ন জেলায় কয়েকশ মামলা হয়েছে। এসব মামলার মধ্যে প্রায় ২২২টি মামলার আসামি সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাবেক এই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালেও একাধিক অভিযোগ দায়ের করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত