ঢাকা, সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১ আপডেট : ২৯ মিনিট আগে
শিরোনাম

রাজধানীতে মুষলধারে বৃষ্টি, ভোগান্তিতে নগরবাসী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৭ অক্টোবর ২০২৪, ১৮:০১  
আপডেট :
 ০৭ অক্টোবর ২০২৪, ১৮:০৯

রাজধানীতে মুষলধারে বৃষ্টি, ভোগান্তিতে নগরবাসী
ছবি: সংগৃহীত

রাজধানীতে দুপুর ১টা নাগাদ শুরু হয় মুষলধারে বৃষ্টি। টানা ২ ঘণ্টারও বেশি সময় চলতে থাকে বৃষ্টি। এতে ডুবে যায় গুরুত্বপূর্ণ অনেক সড়কসহ পাড়া-মহল্লার রাস্তা। সৃষ্ট জলাবদ্ধতায় চরম ভোগান্তিতে পড়েছেন নগরীর বাসিন্দারা।

এদিকে দুই ঘণ্টারও বেশি সময়ের ঝুম বৃষ্টিতে রাজধানীর মগবাজার, বাংলামোটর, গ্রিনরোড, বংশাল, পুরান ঢাকা, সেগুনবাগিচা, পান্থপথ, তেঁজকুনিপাড়া, তেজতুরি বাজারসহ বিভিন্ন সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। কোথাও কোথাও হাঁটু পানি জমে গেছে। এতে ভোগান্তিতে পড়তে হচ্ছে এসব সড়কে চলাচল করা মানুষদের।

পাশাপাশি বৃষ্টির কারণে অনেককেই দেখা গেছে দোকানের ভেতর, যাত্রী ছাউনি, ফ্লাইওভার, মেট্রোরেল স্টেশন ও এলিভেটেড এক্সপ্রেসওয়ের নিচে আশ্রয় নিতে। আবার কেউ কেউ রেইনকোট পরে ঝুম বৃষ্টিতেই রওনা দিয়েছেন নিজ নিজ গন্তব্যে। ভ্যানচালকরাও বৃষ্টিতে ভিজে পণ্য পরিবহন করেছেন।

প্রসঙ্গত, সোমবারের আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী আগামী ২৪ ঘণ্টায় ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। আবার কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বর্ষণও হতে পারে। এ সময় দিন ও রাতের তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। আর বর্ধিত পাঁচ দিনে দেশ থেকে বিদায় নিতে পারে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু।

বাংলাদেশ জার্নাল/আরএইচ

  • সর্বশেষ
  • পঠিত