ঢাকা, রোববার, ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১ আপডেট : ৪১ মিনিট আগে
শিরোনাম

সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেপ্তার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ অক্টোবর ২০২৪, ১৯:৪০  
আপডেট :
 ০৬ অক্টোবর ২০২৪, ২০:০৩

সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেপ্তার
সাবের হোসেন চৌধুরী। (পুরনো ছবি)

সাবেক পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরীকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির উপ-কমিশনার (মিডিয়া) তালিবুর রহমান।

রোববার (৬ অক্টোবর) বিকালে রাজধানীর গুলশান এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। এর আগে, বিকেলে সাবের হোসেন চৌধুরীর বাসায় তল্লাশি চালায় ডিবি।

ডিএমপির উপ-কমিশনার (মিডিয়া) তালিবুর রহমান জানান, আজ (রোববার) বিকেলে ডিবির একটি টিম সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরীর গুলশানের বাসায় অভিযান পরিচালনা করে। পরে অভিযানে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার সাবেক এই মন্ত্রীর বিরুদ্ধে একাধিক মামলা দায়ের হয়েছে। তিনি এখন ডিবি কার্যালয়ে আছেন বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

এর আগে সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরীর বিরুদ্ধে গত সেপ্টেম্বরে এক ছাত্রদল নেতাকে বন্দুকযুদ্ধের নামে হত্যার অভিযোগে মামলা হয়েছে। রাজধানীর খিলগাঁওয়ে প্রায় নয় বছর আগে ওই ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন খিলগাঁও থানা ছাত্রদলের তৎকালীন সভাপতি নুরুজ্জামান জনি। সেপ্টেম্বরে তার বাবা ইয়াকুব আলী বাদী হয়ে সাবেরসহ ৬২ জনের বিরুদ্ধে মামলাটি করেন।

প্রসঙ্গত, সাবের হোসেন চৌধুরী সর্বশেষ সংসদে রাজধানীর খিলগাঁও, সবুজবাগ ও মুগদা থানা নিয়ে গঠিত ঢাকা-৯ আসনের সংসদ সদস্য ছিলেন। মন্ত্রিসভায় তাকে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়।

এর আগে ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকারের নৌ-পরিবহন ও পরবর্তীতে এলজিআরডি উপমন্ত্রী ছিলেন সাবের হোসেন চৌধুরী। এছাড়া ২০০১-২০০৮ সাল পর্যন্ত তিনি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক-১ হিসেবে ঢাকা বিভাগের দায়িত্ব পালনের পাশাপাশি দলটির সভাপতির রাজনৈতিক সচিব হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

এছাড়া ১৯৯৬-২০০১ সাল পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতির দায়িত্ব পালন করেন সাবের হোসেন চৌধুরী। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, তিনি ১৯৯৬ সালের ৪ জুলাই থেকে ২০০১ সালের ১৯ আগস্ট পর্যন্ত বিসিবি চেয়ারম্যান ছিলেন।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত