ঢাকা, রোববার, ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

অর্থ অপচয়ের প্রবণতা থেকে বের হতে চাই: অর্থ উপদেষ্টা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২৪, ২২:০২

অর্থ অপচয়ের প্রবণতা থেকে বের হতে চাই: অর্থ উপদেষ্টা
ড. সালেহউদ্দিন আহমেদ। ফাইল ছবি

অন্তর্বর্তী সরকারের অর্থ উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ বলেছেন, দেশের রাজনৈতিক ও অর্থনৈতিক সুশাসনের অভাব বর্তমানে বড় চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। তবে অন্যায় করে কেউ পার পাবে না। তিনি বলেন, দেশের বর্তমান অবস্থায় আমরা অর্থের অপচয় করতে চাই না। অনেকে অনেক অর্থের অপচয় করেছেন। জবাবদিহিতার বাইরে থেকেছেন। আমরা এ অবস্থা থেকে বের হতে চাই।

শনিবার রাজধানীর একটি হোটেলে ইনস্টিটিউট অব চার্টাড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি) আয়োজিত করপোরেট গভর্নেন্স এক্সিলেন্স অ্যাওয়ার্ডের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসব কথা বলেন ড. সালেহউদ্দিন আহমেদ।

বর্তমানে অর্থনীতি ও রাজনীতি পিছিয়ে পরার কারণ সুশাসনের ঘাটতি বলে জানিয়েছেন অর্থ উপদেষ্টা ডক্টর সালেউদ্দিন আহমেদ। তিনি বলেন, সরকারের সব ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা একটি বড় চ্যালেঞ্জ।

অর্থ উপদেষ্টা বলেন, স্বচ্ছতা ও জবাবদিহিতার অভাবে অনেক সময় অন্যায়কারীরা পার পেয়ে যায়। অর্থের অপচয় ও দুর্নীতির খোঁজ পাওয়া যায় না। প্রতিটি কোম্পানির ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা থাকলে দেশি ও বিদেশি বিনিয়োগ বাড়ে বলেও জানান অর্থ উপদেষ্টা।

এ সময় করপোরেট গভর্নেন্সের ক্ষেত্রে শৃঙ্খলা, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার স্বীকৃতি হিসেবে ঢাকা স্টক এক্সচেঞ্জ ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের তালিকাভুক্ত কোম্পানির মধ্যে ১৪টি ক্যাটাগরিতে ৪১টি কোম্পানিকে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত