ঢাকা, শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

নতুন করে আর কারও দেশ ছেড়ে পালানোর সুযোগ নেই: স্বরাষ্ট্র উপদেষ্টা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২৪, ১৮:১৩

নতুন করে আর কারও দেশ ছেড়ে পালানোর সুযোগ নেই: স্বরাষ্ট্র উপদেষ্টা
স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) জাহাঙ্গীর আলম চৌধুরী। (পুরনো ছবি)

সীমা‌ন্তে ক‌ঠোর নিরাপত্তার ব‌্যবস্থা করা হ‌য়ে‌ছে মন্তব্য করে স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী জানিয়েছেন, আওয়ামী লীগের যারা দেশ ছেড়ে পালিয়েছে, তারা বেশিরভাগই গত ৫, ৬, ৭ আগস্ট পালিয়েছে। নতুন করে আর কারও দেশ ছেড়ে পালানোর সুযোগ নেই।

শ‌নিবার (৫ অক্টোবর) বি‌কে‌লে এপিবিএন সদরদফতরে এপিবিএন স্কুল অ্যান্ড ক‌লে‌জে শহীদ মীর মুগ্ধের স্মরণসভা, মিলাদ মাহফিল, মীর মুগ্ধ ভবন এবং এপিবিএন স্কুল অ্যান্ড কলেজের প্রবেশ তোরণ উদ্বোধন অনুষ্ঠা‌নে তি‌নি এ কথা জানান।

অকারণে আসামি করার অভিযোগের বিষয়ে তিনি বলেন, এখন কোনো মামলা পুলিশ বাদী হয়ে করছে না। মামলাগুলো করছে সাধারণ জনগণ। অনুসন্ধানে যে দোষী সাব্যস্ত হবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, যারা (পুলিশ সদস্যরা) এখনো কর্মস্থলে অনুপস্থিত, তারা আর আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য নয়।

প্রভাবশালী আওয়ামী নেতাদের গ্রেপ্তার নিয়ে সংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, আমাদের দায়িত্ব তাদের গ্রেপ্তার। আপনাদের দায়িত্ব আমাদের তথ্য দেয়া। আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে, আপনারাও অনুসন্ধানী সাংবাদিকতা করুন।

বিগত সরকা‌রের সা‌বেক এম‌পি ও মন্ত্রী‌দের ধর‌তে সাংবা‌দিক‌দের সহযো‌গিতা প্রয়োজন বলে মন্তব্য করে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, পলাতকদের তথ্য পেলে কাউকে ছাড় দেয়া হবে না। তথ্য প্রদানের জন্য প্রয়োজনে খরচের ব্যয়-ভাড়া বহন করা হোক।

সাংবা‌দিক‌দের অনুসন্ধানী প্রতি‌বেদ‌নের মাধ‌্যমে আইনশৃঙ্খলা বা‌হিনী‌কে সহ‌যো‌গিতার আহ্বান জানিয়ে লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, সাংবা‌দিক‌দের প্রয়োজ‌নে মন্ত্রণাল‌য়ের পক্ষ থে‌কে সব ধর‌নের সহ‌যো‌গিতা করা হ‌বে। এছাড়া গণঅভ্যুত্থানে গুরুত্বর আহতদের প্রয়োজনের বিদেশে পাঠানোর ব্যবস্থা করা হবে বলেও জানান জাহাঙ্গীর আলম চৌধুরী।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত