ঢাকা, শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

চাঁদপুরে সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড

  প্রতিনিধি

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২৪, ১২:৫১

চাঁদপুরে সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড
ছবি: সংগৃহীত

সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে চাঁদপুরে গত ২৪ ঘণ্টায় ২৭৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। শুক্রবার (৪ অক্টোবর) রাত থেকে শুরু হওয়া বৃষ্টি এখনো চলমান রয়েছে।

বৃষ্টিপাতে চাঁদপুর শহরসহ বিভিন্ন উপজেলা তলিয়ে গেছে। বিশেষ করে শহরের নাজির পাড়া, মিশন রোড আশ্রম এলাকা, প্রফেসর পাড়া, মমিন পাড়া, গুয়াখোলা, চিত্রলেখা মোড়, পালপাড়া, আলিম পাড়া, আদালত পাড়া, রহমতপুর আবাসিক এলাকা, গাজী সড়ক, মাদরাসা সড়কে বৃষ্টির পানিতে তলিয়ে আছে। এসব এলাকার বাসাবাড়িতে পানি প্রবেশ করায় চরম দুর্ভোগের সৃষ্টি হয়েছে।

এদিকে নাজিরপাড়া এলাকার বাসিন্দা নয়ন জানান, বৃষ্টির পানিতে পুরো এলাকা নিমজ্জিত। মানুষ ঘর থেকে বের হতে পারছে না। এখানকার ড্রেনেজ ব্যবস্থা খুবই খারাপ। পানি নামতে সময় লাগছে। মসজিদের ভেতরেও হাঁটুপানি জমে আছে। পানি মাড়িয়ে কাজে যেতে হচ্ছে।

সদর উপজেলার রামপুর ইউনিয়নের দক্ষিণ আলগী গ্রামের বাসিন্দা আব্দুস ছাত্তার বলেন, টানা বৃষ্টিতে বাড়ির চারপাশে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। বাড়ি থেকে বের হওয়ার সড়কেরও বেহাল অবস্থা।

চাঁদপুর আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক শাহ্ মো. শোয়াইব বলেন, শুক্রবার সকাল ৯টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত চাঁদপুর জেলায় ২৫০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। যা দেশের মধ্যে সর্বোচ্চ বৃষ্টিপাত। এরমধ্যে শনিবার ভোর ৬টা থেকে ৯টা পর্যন্ত ২৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আরএইচ

  • সর্বশেষ
  • পঠিত