ঢাকা, শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

তেলবাহী জাহাজে অগ্নিকাণ্ড, তদন্ত কমিটি গঠনের নির্দেশ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২৪, ১২:২৩

তেলবাহী জাহাজে অগ্নিকাণ্ড, তদন্ত কমিটি গঠনের নির্দেশ
সংগৃহীত ছবি

চট্টগ্রাম বন্দরে ‘এমটি বাংলার সৌরভ’ তেলবাহী জাহাজে অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনার গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন নৌপরিবহন মন্ত্রণালয় এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব:) ড. এম সাখাওয়াত হোসেন। একই সঙ্গে এই ঘটনার তদন্তে কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন তিনি।

শনিবার (৫ অক্টোবর) এক শোকবার্তায় উপদেষ্টা মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জানান। একই সঙ্গে শোকাহত পরিবারের সার্বিক সহযোগিতার আশ্বাসও দিয়েছেন তিনি।

অপরদিকে এই আকস্মিক দুর্ঘটনার কারণ অনুসন্ধান করে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন জমা দেয়ার জন্য তদন্ত কমিটি করতে বাংলাদেশ শিপিং কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালককেও নির্দেশনা দিয়েছেন তিনি।

এর আগে গতকাল শুক্রবার (৪ অক্টোবর) দিবাগত রাত ১২টা ৫০ মিনিটে চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকত এলাকায় মধ্যসাগরে নৌপরিবহন মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ শিপিং কর্পোরেশনের ‘এমটি বাংলার সৌরভ’ জাহাজে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরো প্রায় চার ঘণ্টা ধরে নৌ-বাহিনী, কোস্ট গার্ড ও বন্দর কর্তৃপক্ষের যৌথ চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। জাহাজটি বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) তেল পরিবহনের ট্যাংকার হিসেবে ব্যবহৃত হতো।

এসময় ৪৭ জন ক্রুকে জীবিত উদ্ধার করেছে নৌ বাহিনী ও কোস্ট গার্ডের উদ্ধারকারী দল। এছাড়া সমুদ্রে ঝাঁপ দিয়ে আহত অবস্থায় একজনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজে হাসপাতালে নেয়া হলে তাকে চিকিৎসক মৃত ঘোষণা করেন ।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত