ঢাকা, শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১ আপডেট : ৬ ঘন্টা আগে
শিরোনাম

লালমনিরহাটে সাড়ে ৩ কোটি টাকার চাল বিক্রি করে খাদ্য কর্মকর্তা উধাও

  লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশ : ০৪ অক্টোবর ২০২৪, ২১:৩৪

লালমনিরহাটে সাড়ে ৩ কোটি টাকার চাল বিক্রি করে খাদ্য কর্মকর্তা উধাও
ভোটমারী খাদ্য গুদাম কর্মকর্তা ফেরদৌস আলম। ছবি: প্রতিবেদক

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার ভোটমারী খাদ্য গুদাম কর্মকর্তা ফেরদৌস আলমের বিরুদ্ধে ৩ কোটি ৩৮ লক্ষ ৩১ হাজার ৫শত ৭০ টাকার সরকারি চাল আত্মসাতের অভিযোগ উঠেছে। শুক্রবার রাতে ওই উপজেলার খাদ্য কর্মকর্তা এনামুল হক বাদী হয়ে স্থানীয় থানায় এ অভিযোগটি দায়ের করেন। তবে দুই দিন ধরে উধাও খাদ্য বিভাগের ওই গুদাম কর্মকর্তা ফেরদৌস আলম।

উপজেলা খাদ্য কর্মকর্তা এনামুল হক জানান, বৃহস্পতিবার থেকে কর্মস্থলে অনুপস্থিত ভোটমারী খাদ্য গুদাম কর্মকর্তা ফেরদৌস আলম। তার অনুপস্থিতির বিষয়টি সন্দেহ হলে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সরেজমিনে তদন্ত করে দেখা যায়, আনুমানিক ২৫০ থেকে ৩০০ মেট্রিক টন সরকারি চালের হিসাবে মিলছে না। যার বাজার মূল্য ৩ কোটি ৩৮ লক্ষ ৩১ হাজার ৫ শত ৭০ টাকা। ধারণা করা হচ্ছে, ওই চাল বিভিন্ন সময় কালোবাজারে বিক্রি করেছেন ফেরদৌস আলম। এ ঘটনায় স্থানীয় থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

এ বিষয়ে মোবাইল ফোনে খাদ্য গুদাম কর্মকর্তা ফেরদৌস আলমের সাথে যোগাযোগ করা হলে তার ফোন বন্ধ থাকায় বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।

কালীগঞ্জ থানার ওসি ইমতিয়াজ কবির এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অভিযোগটি গ্রহণ করে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহণ শেষে দুনীর্তি দমন কমিশনে প্রেরণ করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত