ঢাকা, শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১ আপডেট : ৬ ঘন্টা আগে
শিরোনাম

দল বা ধর্মের ভিত্তিতে জাতিকে আর বিভক্ত নয়: ডা. শফিকুর রহমান

  প্রতিনিধি

প্রকাশ : ০৪ অক্টোবর ২০২৪, ১৭:১৭

দল বা ধর্মের ভিত্তিতে জাতিকে আর বিভক্ত নয়: ডা. শফিকুর রহমান
গাজীপুর রাজবাড়ী মাঠে বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলনে শহীদদের পরিবারের সাথে মতবিনিময় ও সুধি সমাবেশে বক্তব্য দিচ্ছেন ডা. শফিকুর রহমান। ছবি: সংগৃহীত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান বলেছেন, ক্ষমতায় বসে দেশের মালিক বনে গেলে কি পরিণতি হয় আমরা দেখেছি। জাতির সঙ্গে গাদ্দারি করলে যে পরিণতি হয় তা দেখে আমাদের সবাইকে শিক্ষা নিতে হবে। যদি শিক্ষাগ্রহণ করি তাহলে আগামীতে আর কোন স্বৈরাচারের জন্ম হবে না।

তিনি বলেন, যারা জনগণের টাকায় কেনা বুলেট জনগণের বুকে ছোড়ার দুঃসাহস করবে এমন সন্ত্রাসী সরকার আমরা আর দেখতে চাই না। আমরা বৈষম্যহীন ও শোষণমুক্ত একটি কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠা করতে চাই। এই জন্য ১৮ কোটি মানুষকে এক করতে হবে। দলের বা ধর্মের ভিত্তিতে জাতিকে আর বিভক্ত হতে দেব না। কে কোন ধর্ম পালন করবে কিংবা কোন দল করবে সেটা তার নিজের পছন্দ।

শুক্রবার গাজীপুর রাজবাড়ী মাঠে বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলনে শহীদদের পরিবারের সাথে মতবিনিময় ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন ডা. শফিকুর রহমান।

দেশের ও জনগণের স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে উল্লেখ করে তিনি আরও বলেন, দেশে ও বিদেশে জানান দিতে হবে যে, দেশ এবং জাতির স্বার্থে আমাদের মাঝে কোন বিভাজন নেই। এরকম একটা ঐক্যবদ্ধ জাতিকে কেউ আর দমিয়ে রাখতে পারবে না।

গাজীপুর মহানগর জামায়াতে ইসলামীর আমীর অধ্যাপক মোহাম্মদ জামাল উদ্দীনের সভাপতিত্বে ও মহানগর সেক্রেটারি আবু সাঈদ মোহাম্মদ ফারুকের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দলের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য অধ্যক্ষ মুহাম্মদ ইজ্জত উল্লাহ , ঢাকা উত্তর অঞ্চল টিম সদস্য ও গাজীপুর জেলার সাবেক আমীর আবুল হাসেম খান, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ড. খলিলুর রহমান মাদানী, জেলা জামায়াতের আমীর ড. জাহাঙ্গীর আলম, মহানগর জামায়াতের নায়েবে আমীর মো. খায়রুল হাসান, মহানগর সহকারী সেক্রেটারি মো. হোসেন আলী, মো. আফজাল হোসেন, শিবিরের সাবেক সভাপতি ও গাজীপুর মহানগর জামায়াতের প্রচার সম্পাদক সালাহ উদ্দিন আইউবী এবং মহানগর সভাপতি মো. আবু হানিফ।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত