ঢাকা, বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

সিলেটে হত্যা মামলায় ৫ আসামির মৃত্যুদণ্ড

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ০৩ অক্টোবর ২০২৪, ১৬:২৩  
আপডেট :
 ০৩ অক্টোবর ২০২৪, ১৭:০৭

সিলেটে হত্যা মামলায় ৫ আসামির মৃত্যুদণ্ড
ছবি: সংগৃহীত

সিলেটি সিএনজি অটোরিকশা চালক হযরত আলী হত্যা মামলায় পাঁচ আসামির মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সিলেট জেলা ও দায়রা জজ আদালতের এপিপি আব্দুস ছত্তার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের (৪র্থ আদালত) বিচারক শায়লা শারমিন এ রায় ঘোষণা করেন।

নিহত হযরত আলীর বাড়ি সুনামগঞ্জ সদর উপজেলার জাহাঙ্গীরনগর গ্রামে। তিনি সিলেটের দক্ষিণ সুরমার আলমপুরে সপরিবারে বাস করতেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সুনামগঞ্জের জগন্নাথপুরের শহিদুল ইসলাম, দক্ষিণ সুনামগঞ্জের সুমন আহমদ, একই এলাকার শিপু মিয়া, জাকারিয়া মুন্নু এবং রুহল আমিন। তবে আদালতের স্বাক্ষ্য গ্রহণের পর থেকেই আসামিরা পলাতক রয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৪ সালে কয়েকজন যাত্রী সিলেট থেকে হযরত আলীর সিএনজি অটোরিকশা ভাড়া নিয়ে বিয়ানীবাজারের মাথিউরা যান। রাত সাড়ে ১০টায় মাথিউড়া পৌঁছে ওই যাত্রীরা হজরত আলীর সঙ্গে ভাড়া নিয়ে কথা কাটাকাটি শুরু করেন। একপর্যায়ে যাত্রীরা বেধড়ক পেটালে হজরত আলী অচেতন হয়ে পড়েন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মামলার রায়ে খুশি নিহতের পরিবার। তাদের দাবি, পলাতকদের দ্রুত গ্রেপ্তার করে ফাঁসি কার্যকর করা হোক। এছাড়া রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত