ঢাকা, বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

গাজীপুরে পোশকশ্রমিকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া

  প্রতিনিধি

প্রকাশ : ০৩ অক্টোবর ২০২৪, ১২:৫৪

গাজীপুরে পোশকশ্রমিকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া
ফাইল ছবি

গাজীপুরের জিরানী এলাকায় দুটি কারখানার পোশাকশ্রমিকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় শ্রমিকেরা কালিয়াকৈর–নবীনগর সড়ক বেশ কিছু সময় অবরোধ করে রাখেন। আজ বৃহস্পতিবার সকাল ৯টার দিকে এঘটনা ঘটে।

শিল্প পুলিশ সূত্রে জানা গেছে, জিরানী এলাকার রেডিয়াল ইন্টারন্যাশনাল লিমিটেড কারখানার শ্রমিকেরা বিভিন্ন দাবি নিয়ে বিক্ষোভ শুরু করেন। তাঁরা পাশের আইরিশ ফ্যাশন লিমিটেড কারখানার শ্রমিকদের তাঁদের সঙ্গে যোগ দিতে বলেন। কিন্তু তাঁরা তাঁদের সঙ্গে যোগ দেননি। তখন আইরিশ ফ্যাশন লিমিটেড কারখানায় হামলা চালিয়ে ভাঙচুর করেন ওই কারখানার শ্রমিকেরা।

আইরিশ কারখানার শ্রমিকেরা পাল্টা রেডিয়াল কারখানায় হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করেন। তাঁদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া চলতে থাকে। একপর্যায়ে উত্তেজিত শ্রমিকেরা চন্দ্রা–নবীনগর সড়কে অবস্থান নিয়ে অবরোধ করেন। খবর পেয়ে শিল্প পুলিশ ও সেনাসদস্যরা ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের সরিয়ে দিলে সকাল ১০টা থেকে যান চলাচল স্বাভাবিক হয়।

গাজীপুর শিল্পাঞ্চল পুলিশ সুপার মোহাম্মদ সারোয়ার আলম বলেন, ঘটনাস্থলে শিল্প পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা আছেন। তাঁরা শ্রমিকদের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধান করার চেষ্টা করছেন। এছাড়া গাজীপুরের ৮টি কারখানা আজ বন্ধ রয়েছে বলে তিনি জানান।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত