ঢাকা, বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

নরসিংদীতে আওয়ামী লীগ নেতাসহ গ্রেপ্তার ১৯

  প্রতিনিধি

প্রকাশ : ০৩ অক্টোবর ২০২৪, ০৯:৫০

নরসিংদীতে আওয়ামী লীগ নেতাসহ গ্রেপ্তার ১৯
নরসিংদীতে আওয়ামী লীগ নেতাসহ গ্রেপ্তার ১৯। ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শিক্ষার্থীসহ চারজন নিহতের ঘটনায় নরসিংদীর শিবপুর, বেলাব, রায়পুরা ও পলাশে অভিযান চালিয়ে সাবেক দুই উপজেলা ভাইস চেয়ারম্যান, আওয়ামী লীগ ও যুবলীগের ১৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নরসিংদী জেলার অতিরিক্ত পুলিশ সুপার শহীদুল ইসলাম সোহাগ বুধবার রাতে বিষয়টি নিশ্চিত করে জানান, বিভিন্ন মামলায় জেলায় মোট ১৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার (১ অক্টোবর) রাতে পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- বেলাব উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও পাটুলি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মনিরুজ্জামান জাহাঙ্গীর (৬০), শিবপুর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক নিপুন খান (৪২), শিবপুর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন (৪৫), রায়পুরা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমাম উদ্দিন ভূঁইয়া (৫৫), পলাশের জিনারদী ইউনিয়ন পরিষদের সদস্য ও আওয়ামী লীগ নেতা সোহেল মিয়াসহ ১৯ জন।

শিবপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আফজাল হোসাইন জানান, গত জুলাইয়ে ঢাকা-সিলেট মহাসড়কের ইটাখোলা বাসস্ট্যান্ড এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলায় এক শিক্ষার্থীসহ চারজন নিহত হয়েছে। এ ঘটনায় করা মামলায় শিবপুর ও বেলাব উপজেলার আটজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের আদালতে সোপর্দ করে পরবর্তী আইনগত প্রক্রিয়া চলমান রয়েছে।

রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল জব্বার জানান, নরসিংদী সদর থানার একটি হত্যা মামলায় রায়পুরা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমাম উদ্দিন ভূঁইয়াকে গ্রেপ্তার করে সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত