ঢাকা, বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি, নিহত ১

  প্রতিনিধি

প্রকাশ : ০৩ অক্টোবর ২০২৪, ০৯:৩৮

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি, নিহত ১
উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি, নিহত ১। ছবি: সংগৃহীত

কক্সবাজারে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারের জেরে আরসা ও আরএসও সন্ত্রাসীদের মধ্যে গোলাগুলিতে এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় গুলিতে আরও পাঁচজন আহত হয়েছেন। বুধবার বিকেলে উপজেলার পালংখালী ইউনিয়নের হাকিমপাড়া ১৪ নম্বর এবং জামতলী ১৫ নম্বর ক্যাম্পের মাঝামাঝি এলাকায় এ গোলাগুলির ঘটনা ঘটে।

৮-আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) মো. আমির জাফর ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহত যুবক আব্দুর রহমান (১৯) হাকিম পাড়া ১৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের মোহাম্মদ আব্দুল্লাহর ছেলে। আহতরা হলেন, ১৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ই-২ ব্লকের সিদ্দিক আহমেদের ছেলে নুর মোহাম্মদ (৩২), সুলতান আহমেদের ছেলে মোহাম্মদ জোবায়ের (৩৭), রশিদ উল্লাহর ছেলে মো. শাফায়েত ও দিল মোহাম্মদের ছেলে নুর আলম এবং জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের লাল মিয়ার স্ত্রী নেসারা (৫৫)।

স্থানীয়দের বরাত দিয়ে ৮-আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) মো. আমির জাফর জানান, মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসা এবং আরএসও এর সদস্যরা সংঘর্ষে জড়ায়, যেখানে উভয়পক্ষ ২০/২৫টি গুলি ছোঁড়ে।

ঘটনার পর আহতদের জামতলীর এমএসএফ হাসপাতালে নেয়া হলে আব্দুর রহমানকে মৃত ঘোষণা করা হয়। অন্যদের কুতুপালংয়ের এমএসএফ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়।

আমির জাফর আরও জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এই সংঘর্ষের ঘটনাটি আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঘটেছে। পুলিশ ঘটনার বিস্তারিত তদন্ত করছে এবং অভিযুক্তদের গ্রেপ্তারের জন্য অভিযান চালাচ্ছে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত