ঢাকা, বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

ইজারা দেয়া হচ্ছে বেনজীরের সাভানা ইকো পার্ক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৩ অক্টোবর ২০২৪, ০৮:৪৬

ইজারা দেয়া হচ্ছে বেনজীরের সাভানা ইকো পার্ক
ফাইল ছবি

পুলিশের সাবেক আইজিপি বেনজির আহমেদের মালিকানাধীন গোপালগঞ্জের সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্কের ভিতর অবস্থিত পুকুর ও পার্ক ইজারা প্রদানের অনুমতি দিয়েছে আদালত।

মহানগর সিনিয়র স্পেশাল জজ কোর্টের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন এ আদেশে দেন।

আদেশে বলা হয়েছে, সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্কে প্রবেশ, রাইড, কটেজ, ফলবাগান ও পুকুর বছর ভিত্তিক দরপত্র আহ্বানের মাধ্যমে সর্বোচ্চ দরদাতাকে ইজারা প্রদানের করা হলো। ইজারা প্রদান অন্তে সংক্রান্ত প্রতিবেদন এই আদালতের মাধ্যমে দাখিল করার জন্য নিয়োগকৃত রিসিভারকে নির্দেশ প্রদান করা হয়।

দুর্নীতি দমন কমিশনের পাবলিক প্রসিকিউটর মীর আহমেদ আলী সালাম নিয়োগকৃত রিসিভার জেলা মৎস্য কর্মকর্তা এবং উপপিরচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর গোপালগঞ্জ পক্ষে অনুমতির আবেদন করেন।

প্রসঙ্গত, ২০১৫ থেকে ২০২০ সালে র‌্যাবের মহাপরিচালক এবং ২০২০ সাল থেকে থেকে ২০২২ পর্যন্ত আইজিপি থাকাকালীন সময়ে গোপালগঞ্জ সদর উপজেলার বৈরাগীটোল গ্রামে ৬২১ বিঘা জমির উপর গড়ে তোলেন সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক।

এ পার্কে জমির প্রায় সবই হিন্দু সম্প্রদায়কে ভয় দেখিয়ে, জোর করে এবং নানা কৌশলে জমি কেনা হলেও অনেক জমি দখল করা হয়েছে বলে অভিযোগ ওঠে। গত ৭ জুন রাতে আদালতের নির্দেশে রিসিভার নিয়োগ করে পার্কটি নিয়ন্ত্রণ নেয় জেলা প্রশাসন।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত