ঢাকা, বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

দেশে এখনও ভীতি ও আস্থাহীনতার অবস্থা বিরাজমান: দেবপ্রিয় ভট্টাচার্য

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ অক্টোবর ২০২৪, ২২:৪৭

দেশে এখনও ভীতি ও আস্থাহীনতার অবস্থা বিরাজমান: দেবপ্রিয় ভট্টাচার্য
সিলেটে শ্বেতপত্র প্রণয়ন কমিটির প্রথম আঞ্চলিক মতবিনিময় সভায় বক্তারা। ছবি: সংগৃহীত

দেশের অর্থনৈতিক অবস্থার শ্বেতপত্র প্রণয়ন কমিটির প্রধান ড. দেবপ্রিয় ভট্টাচার্য বলেছেন, দেশে এখনও ভীতি ও আস্থাহীনতার অবস্থা বিরাজমান। কীভাবে সরকারি কর্মচারীরা ব্যবসায়ী হয়ে গেলেন, ব্যবসায়ীরা কীভাবে রাজনীতিবিদ হয়েছেন, রাজনীতিবিদরা কীভাবে ক্রমান্বয়ে ব্যবসায়ী হয়েছেন, এখন এই বিষয়টাই আলোচিত হচ্ছে সর্বমহলে।

বুধবার (২ অক্টোবর) বিকেলে সিলেট নগরীর মির্জাজাঙ্গালে একটি হোটেলে আয়োজিত শ্বেতপত্র প্রণয়ন কমিটির প্রথম আঞ্চলিক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

দেবপ্রিয় ভট্টাচার্য আরও বলেন, বর্তমান সরকার ও শ্বেতপত্র প্রণয়ন কমিটি এ অবস্থার পরিবর্তনের লক্ষ্যেই কাজ করছে। অর্থনৈতিক অবস্থার সংস্কারে এ ধরনের আলোচনা অব্যাহত থাকবে।

সভায় সিলেটের বিভিন্ন খাতের ৩০০ জন অংশগ্রহণ করেন এবং ৩০ জন মতামত ব্যক্ত করেন। ব্যয়বহুল প্রকল্পে অবহেলা, চা, পর্যটন, মৎস্য, কৃষি, যোগাযোগ, প্রবাসী আয়সহ বিভিন্ন খাতের দুর্নীতি, অবহেলা ও উন্নয়নবঞ্চনা নিয়ে কথা বলেন অংশীজন।

সভায় উপস্থিত ছিলেন শ্বেতপত্র প্রণয়ন কমিটির সদস্য অধ্যাপক এনামুল হক, ড. ইমরান মতিন, ড. কাজী ইকবাল, বিজনেস ইনিশিয়েটিভ লিডিং ডেভেলপমেন্টের প্রধান নির্বাহী ফেরদৌস আরা বেগম, বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠানের ড. ম তামিম, বুয়েটের অধ্যাপক মোহাম্মদ আবু ইউসুফ, রিসার্চ অ্যান্ড পলিসি ইন্টিগ্রেশন ডেভেলপমেন্টের অধ্যাপক মোস্তাফিজুর রহমান, সিপিডি ওকোর গ্রুপ সদস্য ড. সেলিম রায়হান, সাউথ এশিয়ান নেটওয়ার্ক অন ইকোনমিক মডেলিংয়ের শরমিন্দ নীলোর্মি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক তাসনিম সিদ্দিকী, রিফিউজি অ্যান্ড মাইগ্রেটরি মুভমেন্টস রিসার্চ ইউনিটের ড. জাহিদ হোসেন প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত