ঢাকা, বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় ১০ টাকা চাওয়া নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, আহত ৩০

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ অক্টোবর ২০২৪, ১৯:৪১

ব্রাহ্মণবাড়িয়ায় ১০ টাকা চাওয়া নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, আহত ৩০
ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ১০ টাকা নিয়ে দুপক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। ছবি: সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে কাঁচা সড়ক মেরামত করে সিএনজিচালিত অটোরিকশা থেকে ১০ টাকা ওঠানোকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক।

বুধবার (২ অক্টোবর) সকালে উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের তেরকান্দা গ্রামে এই ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সম্প্রতি তেরকান্দা গ্রামের একটি কাচা সড়ক ভেঙে যাওয়ায় মাটি ফেলে সংস্কার করে মেম্বার গোষ্ঠীর নয়ন ও তার সহযোগীরা। মঙ্গলবার (১ অক্টোবর) সকালে একই গ্রামের সর্দার গোষ্ঠীর জুয়েল সিএনজিচালিত অটোরিকশা নিয়ে ওই সড়ক দিয়ে যাচ্ছিল। এ সময় নয়ন জুয়েলের কাছে সড়ক মেরামতের কথা বলে ১০ টাকা চায়। এতে জুয়েল টাকা দিতে অনীহা প্রকাশ করলে তাদের মধ্যে তর্ক বিতর্ক ও হাতাহাতির ঘটনা ঘটে।

বিষয়টি মীমাংসা করতে ওইদিন সন্ধ্যায় সালিশে বসে দু’পক্ষের লোকজন। এ সময় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে রাতে ঘণ্টাব্যাপী সংঘর্ষ হয়। এর জেরে বুধবার সকালে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে ফের সংঘর্ষে জড়ায়। সংঘর্ষে উভয় পক্ষের ৩০ জন আহত হন। আহতদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, সকাল ৭টায় সংবাদ আসে তেরকান্দা গ্রামে জুয়েল এবং নয়নের পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়েছে। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে সক্ষম হই। ঘটনাস্থল থেকে সাতজনকে আটক করি ও কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

এ ব্যাপারে সরাইল সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল হাসান জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ফের সংঘর্ষ এড়াতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। ঘটনার সঙ্গে যারা জড়িতদের আটক করে আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত