ঢাকা, বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

উত্তরায় দুইজনকে গুলি করে হত্যা, আওয়ামী লীগের ৫ নেতাকর্মী গ্রেপ্তার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ অক্টোবর ২০২৪, ১৮:১১

উত্তরায় দুইজনকে গুলি করে হত্যা, আওয়ামী লীগের ৫ নেতাকর্মী গ্রেপ্তার
রাজধানীতে আওয়ামী লীগের ৫ নেতাকর্মী গ্রেপ্তার। ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রাজধানীর উত্তরায় শিক্ষার্থীসহ দুজনকে গুলি করে হত্যার ঘটনায় পৃথক মামলায় আওয়ামী লীগের ৫ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (২ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান।

মঙ্গলবার (১ অক্টোবর) দিনগত রাতে তুরাগ থানা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- জাতীয় শ্রমিক লীগ ঢাকা মহানগর উত্তরের সভাপতি আল মামুন মিয়া ও ৫৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহসভাপতি মো. আব্দুল মোতালিব, আওয়ামী লীগ কর্মী সাব্বির, মারুফ ও ইব্রাহীম।

পুলিশ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ৫ আগস্ট বিকেলে রাজধানীর উত্তরার আরকে টাওয়ারের সামনে ছাত্র-জনতার বিজয় উল্লাস চলছিল। এ সময় আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা তাদের ওপর গুলিবর্ষণ শুরু করে। গুলিতে শিক্ষার্থী ওমর নুরুল আবছারের মৃত্যু হয়। এ ঘটনায় আবছারের মা উত্তরা পশ্চিম থানায় গত ৩১ আগস্ট তারিখে একটি মামলা করেন। মামলা তদন্তে সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে জড়িত দুই আওয়ামী লীগ নেতা আল মামুন মিয়া ও আব্দুল মোতালিবকে শনাক্তের পর গ্রেপ্তার করা হয়।

অন্যদিকে, গত ৫ আগস্ট বিকেলে উত্তরার ৩ নম্বর সেক্টরের রবীন্দ্র সরণীতে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার ওপর আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের গুলিতে সানজিদ হোসেন মৃধার মৃত্যু হয়। এ ঘটনায় সানজিদের বাবা ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে গত ১৯ সেপ্টেম্বর একটি মামলা দায়ের করেন। এ মামলায় আওয়ামী লীগের তিন কর্মীকে মঙ্গলবার গ্রেপ্তার করা হয়।

ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান জানান, গ্রেপ্তারদের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত