ঢাকা, বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

সিরাজগঞ্জে ৭ দিনের রিমান্ডে সাবেক এমপি হেনরী ও তার স্বামী

  সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০২ অক্টোবর ২০২৪, ১৭:৪৮  
আপডেট :
 ০২ অক্টোবর ২০২৪, ১৮:১৬

সিরাজগঞ্জে ৭ দিনের রিমান্ডে সাবেক এমপি হেনরী ও তার স্বামী
জান্নাত আরা হেনরী ও শামিম তালুকদার লাবু। ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ৪ আগস্ট আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে নিহত যুবদল নেতা সোহানুর রহমান রঞ্জু হত্যা মামলায় সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সাবেক সংসদ সদস্য জান্নাত আরা হেনরী ও তার স্বামী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শামিম তালুকদার লাবুর ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (২ অক্টোবর) বিকেলে সিরাজগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সদর আমলি আদালতের ম্যাজিস্ট্রেট মো. রাসেল মাহমুদ এই আদেশ দেন।

সিরাজগঞ্জ জেলা যুবদলের সহ-সভাপতি সোহানুর রহমান রঞ্জু হত্যা মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট রফিকুল ইসলাম জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে যুবদল নেতা রঞ্জুসহ তিনজন নিহত হওয়ার ঘটনায় সিরাজগঞ্জ সদর থানায় পৃথক তিনটি হত্যা মামলা দায়ের করা হয়। তিনটি মামলাতেই জান্নাত আরা হেনরী ও তার স্বামী শামিম তালুকদার লাবু এজাহারভুক্ত আসামি। এছাড়াও তাদের বিরুদ্ধে একটি অস্ত্র মামলা রয়েছে। সোমবার গ্রেপ্তার হওয়ার পর বুধবার তাদের সিরাজগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সদর আমলি আদালতে হাজির করা হলে সোহানুর রহমান রঞ্জু হত্যা মামলা তদন্তকারী কর্মকর্তা তাদের দুজনের ১০ দিনের রিমান্ড আবেদন করে। উভয়পক্ষের শুনানি শেষে বিজ্ঞ ম্যাজিস্ট্রেট ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, তিনটি হত্যা ও একটি অস্ত্র মামলার আসামি হেনরী ও তাঁর স্বামী শামিমকে রোববার মৌলভীবাজারের বর্ষিছড়া থেকে গ্রেপ্তার করে র‌্যাব ৯। সোমবার রাতে তাদের মৌলভীবাজার থেকে সিরাজগঞ্জ আনা হয়।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত