ঢাকা, বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

কলকাতার ইকো পার্কে আড্ডা দিচ্ছেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল!

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০১ অক্টোবর ২০২৪, ২৩:০৪  
আপডেট :
 ০১ অক্টোবর ২০২৪, ২৩:১১

কলকাতার ইকো পার্কে আড্ডা দিচ্ছেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল!
সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। (পুরনো ছবি)

বহুল সমালোচিত সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে ধরতে চার দফা অভিযান চালালেও ব্যর্থ হয় আইন-শৃঙ্খলা রক্ষাকারীবাহিনী। ওই অভিযানে তাকে ধরতে না পারলেও তার ছেলে শাফি মুদ্দাসির খান জ্যোতিকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে আসাদুজ্জামান খান কামালকে ধরতে না পারলেও বাংলাদেশের একটি বেসরকারি টেলিভিশনের ক্যামেরায় দেখা মিলেছে তার।

মঙ্গলবার (১ অক্টোবর) বাংলাদেশের একটি বেসরকারি টেলিভিশনের ক্যামেরায় দেখা গেছে তাকে। সংবাদমাধ্যমটি জানায়, কলকাতার ইকো পার্কে আসাদুজ্জামান খান কামালকে দেখা গেছে। এছাড়াও সেখানে সাবেক সংসদ সদস্য অসীম কুমার উকিল, অপু উকিল ও হাজী সেলিমের এক ছেলেকে দেখা গেছে।

জানা গেছে, গত শনিবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় ইকো পার্কে আড্ডা দিচ্ছিলেন আসাদুজ্জামান খান কামাল। তার মুখে শ্বেত শুভ্র সাদা দাড়ি ছিল। এ সময় তার সাথে আরও কয়েকজন ছিলেন। তবে সেখানে কিছু বাংলাদেশি জড়ো হওয়ায় তাদের এ আড্ডা বেশিক্ষণ স্থায়ী হয়নি; দ্রুত সরে যান তারা। তবে ভিডিও করতে বাধা আসে কিছু অপরিচিত মানুষের কাছ থেকে। সে সময় পার্কে থাকা কিছু বাংলাদেশি নাগরিক সংবাদমাধ্যমটিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

পার্কের দায়িত্বে থাকা ব্যক্তিরা জানিয়েছেন, বাংলাদেশিরাও ইকো পার্কে বেড়াতে আসেন, তবে এখন সংখ্যায় কম।

উল্লেখ্য, গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনের ফলে দেশ ছেড়ে ভারতে যান শেখ হাসিনা। তৎকালীন এই প্রধানমন্ত্রীর পতনের পর তার সরকারের প্রভাবশালী মন্ত্রী ও এমপিরাও অন্তরালে চলে যান। এরপর বৈধ-অবৈধ নানা উপায়ে সীমান্তের কাঁটাতার টপকে ভারতে প্রবেশ করে রাজনৈতিক আশ্রয় নিয়েছেন অন্তত ৪০০ জন আওয়ামী লীগ নেতাকর্মী। দীর্ঘদিন ভারতের প্রবেশের পর আত্মগোপন করে থাকলেও ধীরে ধীরে প্রকাশ্যে আসছেন তাদের কয়েকজন। তবে কেউ দাড়ি গোঁফ কেটে কেউ আবার দাড়ি গোঁফ বাড়িয়ে কেউ আবার পোশাকের সম্পূর্ণ মেকওভারে আসছেন প্রকাশ্যে। তবে এর মধ্যে বেশ কয়েকজন গ্রেপ্তার হয়েছেন।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত