ঢাকা, বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

সাবেক সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী গ্রেপ্তার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০১ অক্টোবর ২০২৪, ২২:৪৫  
আপডেট :
 ০১ অক্টোবর ২০২৪, ২২:৪৯

সাবেক সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী গ্রেপ্তার
সাবেক সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী গ্রেপ্তার। ছবি: সংগৃহীত

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাবেক সিনিয়র সহ-সভাপতি ও খুলনা-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও আব্দুস সালাম মুর্শেদীকে গ্রেপ্তার র‌্যাব। বিষয়টি নিশ্চিত করেছেন সংস্থাটির সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং-এর সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান।

মঙ্গলবার (১ অক্টোবর) রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে সাবেক এই ফুটবলারকে গ্রেপ্তার করা হয়। আব্দুস সালাম মুর্শেদী গত ৮ আগস্ট বাফুফের সিনিয়র সহসভাপতির পদ থেকে পদত্যাগ করেন। সাবেক এই ফুটবলার বাফুফে সিনিয়র সহসভাপতি পদে ছিলেন ২০০৮ সাল থেকে। এ ছাড়া তিনি বাফুফের অর্থ কমিটি ও রেফারিজ কমিটির প্রধান ছিলেন।

এক ক্ষুদে বার্তায় র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়, ২০২২ সালে খুলনার ফুলতলা এলাকায় হামলা, আক্রমণ ও হত্যার অভিযোগে দায়ের করা মামলায় খুলনা-৪ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শিদীকে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

প্রসঙ্গত, সাবেক ফুটবলার আব্দুস সালাম মুর্শেদী পেশায় ব্যবসায়ী। তিনি তৈরি পোশাক রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএর সভাপতি ছিলেন। আওয়ামী লীগের মনোনয়নে ২০১৮ সালের নভেম্বরে খুলনা–৪ (তেরখাদা-দিঘলিয়া) আসনে উপনির্বাচনে জয়ী হয়ে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। এরপর গত ৭ জানুয়ারির নির্বাচনেও তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। গত ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানে শেখ হাসিনা সরকারের পতনের পর থেকেই আওয়ামী লীগের শীর্ষ নেতাদের মতোই গা ঢাকা দিয়েছিলেন তিনি।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত