ঢাকা, মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

ডিএনসিসির নাগরিক সনদ দেবেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০১ অক্টোবর ২০২৪, ১৭:৪৬

ডিএনসিসির নাগরিক সনদ দেবেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সকল ওয়ার্ডের নাগরিক সেবা কার্যক্রম পরিচালনা করার জন্য সংশ্লিষ্ট আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাকে ক্ষমতা প্রদান করা হয়েছে। নাগরিক সনদ, ওয়ারিশান সনদ, পারিবারিক সনদসহ অন্যান্য সনদ সেবাগুলো সংশ্লিষ্ট আঞ্চলিক অফিস থেকে সরবরাহ করা হবে।

মঙ্গলবার (১ অক্টোবর) ডিএনসিসির মুখপাত্র মকবুল হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সব ওয়ার্ডের নাগরিক সেবা কার্যক্রম পরিচালনার জন্য সংশ্লিষ্ট আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাকে ক্ষমতা দেয়া হয়েছে।

এ কর্মকর্তারা নাগরিক সনদ, ওয়ারিশান সনদ, চারিত্রিক সনদ, অবিবাহিত সনদ, প্রত্যয়নপত্র, পারিবারিক সনদসহ অন্যান্য সনদ সেবাগুলো সংশ্লিষ্ট আঞ্চলিক অফিস থেকে সরবরাহ করবেন।

এর আগে এ বিষয়ে ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক একটি অফিস আদেশ জারি করেন। আদেশে উল্লেখ করা হয়, স্থানীয় সরকার বিভাগের প্রজ্ঞাপন মোতাবেক স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) (সংশোধন) অধ্যাদেশ, ২০২৪ এর ধারা ১৩ক প্রয়োগ করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের কাউন্সিলরগণকে (সংরক্ষিত আসনসহ) স্ব স্ব পদ হতে অপসারণ করা হয়।

আদেশে আরও বলা হয়, ডিএনসিসির সকল ওয়ার্ডের নাগরিক সেবা কার্যক্রম (নাগরিক সনদ, ওয়ারিশান সনদ, চারিত্রিক সনদ, অবিবাহিত সনদ, প্রত্যয়নপত্র, পারিবারিক সনদসহ অন্যান্য সনদ) পরিচালনা করার জন্য সংশ্লিষ্ট আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাকে ক্ষমতা প্রদান করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত