ঢাকা, সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

বিমানবন্দর থেকে ডাকসুর সাবেক ভিপি আটক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩১  
আপডেট :
 ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৫

বিমানবন্দর থেকে ডাকসুর সাবেক ভিপি আটক
বিমানবন্দর থেকে ডাকসুর সাবেক ভিপি আটক। ছবি: সংগৃহীত

ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদকে আটক করা হয়েছে। সোমবার (৩০ সেপ্টেম্বর) ভোরে কানাডা থেকে দেশের ফেরার পর ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন থেকে তাকে ডিবি পুলিশ হেফাজতে নেয়া হয়।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার রেজাউল করিম মল্লিক বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, কিছু অভিযোগের কারণে জিজ্ঞাসাবাদের জন্য তাকে ইমিগ্রেশন থেকে আটক করা হয়েছে। আমরা তাকে জিজ্ঞাসাবাদ করবো এবং কোথায় কী অভিযোগ আছে, তা যাচাই-বাছাই করবো।

এদিকে পারিবারিক সূত্রের দাবি, সুলতান মনসুর দীর্ঘদিন ধরে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও কানাডায় ভ্রমণে ছিলেন। ছাত্র আন্দোলনের অনেক আগে থেকেই তিনি দেশের বাইরে ছিলেন। তার বিরুদ্ধে এখন পর্যন্ত কোনো মামলা নেই।

২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণফোরামের টিকিটে এবং ধানের শীষ প্রতীকে নির্বাচন করে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন সাবেক খ্যাতিমান এ ছাত্রলীগ নেতা। জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে বিএনপির দলীয় প্রতীকে নির্বাচনে অংশ নিয়েছিলেন। তিনি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক থাকা অবস্থায় ওয়ান ইলেভেনের সময় সংস্কারবাদী হিসেবে পরিচিতি লাভ করেন। পরে আওয়ামী লীগ থেকে বাদ পড়েন।

পরে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্য প্রক্রিয়ায় সম্পৃক্ত হন। ওই সময় বিএনপিসহ অন্যান্য দলের সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্ট গঠনেও ভূমিকা রাখেন তিনি।

সুলতান মোহাম্মদ মনসুর আহম্মেদ বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি হিসেবে ১৯৮৯-৯০ মেয়াদে ডাকসুর ভিপি নির্বাচিত হন। পঁচাত্তরে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা এই নেতা নব্বইয়ের দশকে স্বৈরাচারবিরোধী আন্দোলনেও সক্রিয় অংশগ্রহণ করেন।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত