ঢাকা, রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১ আপডেট : ৩৪ মিনিট আগে
শিরোনাম

সমালোচনার মুখে খুলে ফেললেন ভাইরাল সেই সাইনবোর্ড

  পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২০:২৪

সমালোচনার মুখে খুলে ফেললেন ভাইরাল সেই সাইনবোর্ড
ছবি: সংগৃহীত

অবশেষে সমালোচনার মুখে খুলে ফেলা হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া ‌‘বৈষম্যবিরোধী আন্দোলন ২০২৪ এর অন্যতম সহযোদ্ধার বাসভবন’ লেখা সাইনবোর্ডটি। রোববার (২৯ সেপ্টেম্বর) খুলে ফেলা হয়েছে ওই সাইনবোর্ড।

এর আগে শনিবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে ছবিটি। তাই খুলে ফেলা হয়েছে বলে জানিয়েছেন ওই বাড়ির মালিক ইলিয়াস হোসেন।

খোঁজ নিয়ে জানা গেছে, পটুয়াখালীর কাজীপাড়া এলাকার বাসিন্দা ইলিয়াস হোসেন ও তার মেয়ে নুসরাত জাহান স্বপ্না পটুয়াখালী থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনসহ সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবির আন্দোলনে অংশগ্রহণ করেন। নুসরাত জাহান স্বপ্না পটুয়াখালী মহিলা কলেজের উচ্চমাধ্যমিক (বিজ্ঞান বিভাগ) ২য় বর্ষের ছাত্রী। মেয়ের আন্দোলনের সঙ্গে যুক্ত থাকার কারণেই প্রায় এক মাস আগে বাসার গেটের সামনে সাইনবোর্ডটি টাঙান ইলিয়াস হোসেন।

সরেজমিনে শনিবার রাতে শহরের কাজীপাড়া এলাকায় গিয়েও সাইনবোর্ড দেখা গেছে। পটুয়াখালী চক্ষু হাসপাতালের সামনে ইলিয়াস হোসেনের বাড়ি (হোল্ডিং নং-০৮০০৪-০০৯৭-০০)। বাসার সামনে গেটে লাগানো ছিল একটি সাইনবোর্ড, তাতে লেখা ছিল, ‘বৈষম্যবিরোধী আন্দোলনের-২০২৪ এর অন্যতম সহযোদ্ধার বাসভবন’। নিচে ঠিকানা লেখা ছিল কাজী পাড়া, পটুয়াখালী।

এ বিষয়ে ইলিয়াস হোসেনের স্ত্রী ফরিদা ইয়াসমিন বলেন, আমার স্বামী এবং মেয়ে আন্দোলনে অংশগ্রহণ করছিল। তিনি কোনো কিছু পাওয়ার জন্য এই সাইনবোর্ড টাঙাননি। আমি আগেই তাকে মানা করছিলাম যে এমন সাইনবোর্ড না টাঙাইতে, মানুষে হাসাহাসি করবে। কিন্তু তিনি তার ভালো লাগার জায়গা থেকেই এই কাজটা করেন।

সাইনবোর্ড লাগানোর বিষয়টি নিশ্চিত করে ইলিয়াস হোসেন বলেন, আমি ও আমার মেয়ে বৈষম্যবিরোধী আন্দোলনের সঙ্গে যুক্ত ছিলাম। আন্দোলনের সফলতার পর ভালো লাগা থেকেই বাসার সামনে সাইনবোর্ডটি টাঙিয়েছিলাম। গত ৫ আগস্টের পর এটি টাঙাই। আজ দেখি ছবিটি ভাইরাল হয়ে গেছে। তাই খুলে ফেলেছি।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত