ঢাকা, রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

দিনাজপুর সীমান্ত দিয়ে ভারতে যাওয়ার পথে আটক ৫

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৫২  
আপডেট :
 ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৬:০০

দিনাজপুর সীমান্ত দিয়ে ভারতে যাওয়ার পথে আটক ৫
ছবি: প্রতিবেদক

দিনাজপুর সীমান্ত দিয়ে অবৈধ ভাবে ভারতে পালানোর সময় সময় দুজন পুরুষ, একজন নারী ও দু’জন শিশুকে আটক করেছে বিজিবি সদস্যরা। শনিবার দিবাগত মধ্যরাতে বিরল উপজেলার ৬ নং ভান্ডারা ইউনিয়নের রামচন্দ্রপুর বিওপির মেইন পিলার ৩২৯/৮ এস হতে আনুমানিক ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে মৌচুষা গ্রামের দীপ পাড়া নামক স্থান থেকে তাদের আটক করে।

আটককৃতরা হলেন, দিনাজপুর জেলার খানসামা উপজেলার টাংগুয়া গ্রামের প্রভাস চন্দ্র রায়ের ছেলে পঞ্চানন চন্দ্র রায় (৩৩), একই গ্রামের পরেশ চন্দ্র রায়ের মেয়ে তাপসী রাণী রায় (২৮) ও ছেলে দীপ্ত চন্দ্র রায় (০৩), রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার বৃন্দাবনপুর গ্রামের হরেন হেম্রম এর ছেলে পাওলিনা হেম্রম (১৪)।

জানা যায়, আটককৃতরা দালাল চক্রের মাধ্যমে রাতের অন্ধকারে অবৈধ ভাবে রামচন্দ্রপুর বিওপির মেইন পিলার ৩২৯/৮ এস সংলগ্ন বাংলাদেশের অভ্যন্তরে মৌচুষা গ্রামের দীপ পাড়া নামক স্থান দিয়ে ভারতে প্রবেশের জন্য এসেছিলেন।

খবর পেয়ে কম্পানীর কম্পানী কমান্ডার এর নেতৃত্বে অভিযান চালিয়ে তাদেরকে আটক করে।

৪২ বিজিবি এর অধিনায়ক লে: কর্নেল মো: আহসান উল ইসলাম পিএসসি জানান, বিরল উপজেলার ৬ নং ভান্ডারা ইউনিয়নের রামচন্দ্র পুর বিওপির আওতাধীন বিরল উপজেলাস্থ ভান্ডারা ইউনিয়নের রামচন্দ্রপুর বিওপির মেইন পিলার ৩২৯/৮ এস হতে বাংলাদেশ হতে ভারতে অবৈধভাবে সীমান্ত পারাপারের সময় দিনাজপুর জেলার বীরগঞ্জ, খানসামা ও রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার বিভিন্ন বয়সী ০৫ জনকে আটক করে।

আটককৃতদের দিনাজপুর জেলার বিরল থানায় হস্থান্তর করা হয়েছে।

বিরল থানার অফিসার ইনচার্জ আব্দুস সবুর বলেন বিজিবি পক্ষ থেকে অবৈধভাবে অনুপ অনুপ্রবেশের দায়ে পাঁচজনকে আটক করে থানায় সোপর্দ করেছেন। আটক ব্যক্তিরদের মধ্যে একজন ৩ বছর বয়সী শিশু ও ১৪ বছর বয়সি একজন নারী রয়েছে। নারী ও শিশু বিষয়টি বিবেচনাধীন রয়েছে এবং বাকি তিনজন সাবালক হওয়ায় তাদের বিরুদ্ধে অবৈধভাবে অনুপ্রবেশ মামলা দায়ের করার প্রস্তুতি নিচ্ছে বিজিবি। অবৈধ অনুপ্রবেশ মামলাটি দায়ের হলে এই মামলার তদন্ত বিজিবি করবে বলে তিনি জানিয়েছেন।

বাংলাদেশ জার্নাল/আরএইচ

  • সর্বশেষ
  • পঠিত