ঢাকা, রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

আজ আদালতে হাজির হবেন মাহমুদুর রহমান

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫৭

আজ আদালতে হাজির হবেন মাহমুদুর রহমান
সম্পাদক মাহমুদুর রহমান। সংগৃহীত ছবি

হাসিনাপুত্র সজীব ওয়াজেদ জয়কে ‘অপহরণ’ এবং ‘হত্যাচেষ্টা’ মামলায় আজ (রোববার) আদালতে হাজির হবেন দৈনিক আমারদেশ সম্পাদক মাহমুদুর রহমান। এ মামলার রায়ে তাকে ৭ বছর সশ্রমকারাদণ্ড দেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে তার আইনজীবী অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার গণমাধ্যমকে জানান, মাহমুদুর রহমানের বিরুদ্ধে এখন পর্যন্ত ১২৭টি মিথ্যা ও হয়রানিমূলক মামলা দায়ের করা হয়েছে। এরই মধ্যে একটি মামলায় তাকে সাত বছর সাজাও দেওয়া হয়েছে।

তিনি জানান, এই মামলার সাজা এবং অ্যারেস্ট ওয়ারেন্ট মোকাবিলা করতেই আজ (রোববার) ঢাকার নিম্ন আদালতে হাজির হবেন মাহমুদুর রহমান।

সংশ্লিষ্ট আইনজীবী এবং আমার দেশ পত্রিকার সাংবাদিক কর্মচারীরা জানান, সকাল ১০টার আগেই তারা পুরনো ঢাকার আদালত প্রাঙ্গণে সমবেত হবেন বিপ্লবী এই সম্পাদককে মিথ্যা মামলায় সাজা দেয়ার প্রতিবাদ জানাতে।

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং তার অবৈতনিক তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যার ষড়যন্ত্র করার মামলায় সাত বছরের সাজাপ্রাপ্ত দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান আদালতে আত্মসমর্পণ করবেন। তিনি দীর্ঘ ছয় বছর প্রবাসে নির্বাসনে থাকার পর শুক্রবার দেশে ফেরেন।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত