ঢাকা, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ আপডেট : ৩৯ মিনিট আগে
শিরোনাম

বর্তমান শিক্ষা সংস্কার কমিশন ঢেলে সাজাতে হবে: জামায়াতের আমির

  পাবনা প্রতিনিধি

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২১:০৫

বর্তমান শিক্ষা সংস্কার কমিশন ঢেলে সাজাতে হবে: জামায়াতের আমির
জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বক্তব্য রাখছেন। ছবি: প্রতিবেদক

জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, হাসিনা সরকারকে গণহত্যার দায়ে বিচার করতে হবে। আয়নাঘরের গুমের জন্য, গণধর্ষণের জন্য বা হাজার হাজার মানুষকে গুলি করে হত্যার অপরাধ ক্ষমা করিনি। ক্ষমা করেছি আমাদের ওপর যেভাবে জুলুম করা হয়েছে সেইভাবে জুলুম করব না তাদের ওপর। তারা যেভাবে আইন হাতে তুলে নিয়েছিল সেভাবে আমরা আইন হাতে তুলে নেব না।

শনিবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে পাবনা এডওয়ার্ড কলেজ মাঠে পাবনা জেলা জামায়াতে ইসলামীর আয়োজনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ পরিবার ও আহতদের সাথে সাক্ষাৎ এবং সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেন, বর্তমান শিক্ষা সংস্কার কমিশন ঢেলে সাজাতে হবে। এ কমিশনে যারা আস্তিক নন তাদেরকে জাতির ঘাড় থেকে দূরে ছুড়ে ফেলতে হবে। আগস্ট বিপ্লবের চেতনাধারী ও আস্তিকদের সেখানে বসাতে হবে।

তিনি বলেন, গত ১৫ বছরে আমাদের ওপর যে পরিমাণ জুলুম করা হয়েছে আর কারো ওপর করা হয়নি। আমাদের প্রতীক কেড়ে নেয়া হয়েছে, আমাদের অফিসগুলো সিলগালা করা হয়েছে। আমাদের ভাই-বোনদের হত্যা করা হয়েছে। আমাদের শেষ পর্যন্ত নিষিদ্ধ করা হয়েছিল। এই যে জুলুম করা হয়েছে আমরা বলেছি তার প্রতিশোধ নেব না। তবে হাজার হাজার মানুষকে গুলি করে যে হত্যা করা হয়েছে তার বিচার অবশ্যই হতে হবে।

জামায়াতের আমির বলেন, অনেক অসামঞ্জস্য দেখতে পাচ্ছি। এ দেশের ৯০ ভাগ মানুষ আস্তিক। অথচ শিক্ষা কমিশনে আস্তিকদের প্রতিনিধিত্ব নেই। তিনি প্রশ্ন করেন যারা এই দেশের সংখ্যাঘরিষ্ঠ মানুষের চেতনাই বুঝতে পারে না তাদেরকে কেন বসতে দেয়া হয়েছে?

তিনি আরও বলেন, সাংবাদিকরা প্রশ্ন করেন যে, আামদের দলের শহীদের সংখ্যা কত? কিন্তু আমরা তাদের বলেছি আমরা সংখ্যা বলবো না, কারণ শহীদরা কারো দলের হতে পারে না। তারা জাতির সম্পদ, তারা জাতির বীর।

জেলা জামায়াতের আমির অধ্যাপক আবু তালেব মণ্ডলের সভাপতিত্বে এবং জেলা সেক্রেটারি অধ্যক্ষ হাফেজ মাওলানা ইকবাল হুসাইনের সঞ্চালনায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, জেলা জামায়াতের সাবেক আমির আব্দুর রহিম, নায়েবে আমির মাওলানা জহুরুল ইসলাম খান, শহীদ জাহিদুল ইসলামের বাবা দুলাল উদ্দিন মাস্টার, শহীদ মাহবুব হাসান নিলয়ের বাবা আবুল কালাম, সমন্বয়ক রাসেল মাহমুদ, বরকতুল্লাহ ফাহাদ প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত