ঢাকা, রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

ফরিদপুর থেকে অপহৃত স্কুলছাত্রী গাজীপুর থেকে উদ্ধার

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২০:৩৬

ফরিদপুর থেকে অপহৃত স্কুলছাত্রী গাজীপুর থেকে উদ্ধার
প্রতীকী ছবি

ফরিদপুরের বোয়ালমারী থেকে অপহরণের একমাস ৭ দিন পর এক স্কুলছাত্রীকে (১৪) গাজীপুর থেকে উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (২৮ আগস্ট) ওই ছাত্রীর ডাক্তারি পরীক্ষার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার রাতে বোয়ালমারী থানা পুলিশ এবং গাজীপুর গোয়েন্দা পুলিশের সমন্বয়ে গাজীপুরের জয়দেবপুর শহরের একটি দোকানের সামনে থেকে তাকে উদ্ধার করে।

এ সময় মো. ফয়সল শেখ (২০) নামে এক অপহরণকারীকে গ্রেপ্তার করে পুলিশ। সে কুষ্টিয়া জেলার দৌলতপুর থানার বাগুয়ান এলাকার ইউনুছ শেখের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, ফরিদপুরের বোয়ালমারী উপজেলার একটি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী। গত ২০ আগস্ট সকালে বোয়ালমারী বাজারে প্রাইভেট পড়তে যাওয়ার সময় চতুল ব্রিজের উত্তর পাশে পৌঁছালে অপহরণকারীরা তাকে মুখে স্প্রে করে জোরপূর্বক একটি সাদা রঙের মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। তারপর থেকে গাজীপুরের কালিয়াকৈরের মৌচাক (জুদিরচালা) এলাকার তাসলিমার বাসা ভাড়া নিয়ে বসবাস শুরু করেন।

এ ঘটনায় ওই ছাত্রীর ভাই বাদি হয়ে গত ২৫ আগস্ট থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২০০০ এর ৭/৩০ ধারায় মামলা দায়ের করেন। মামলায় কুষ্টিয়ার দৌলতপুর থানার বাগুয়ান এলাকার অপহরণকারী ফয়সল শেখ (২০), সাবিনা বেগম (৪৫), ইউনুছ শেখ (৫০), হামিদ মাল (৪০), ভেড়ামারা থানার মানিকপাড়া গ্রামের ফারুক (৩৫), ইতি (৩০), সোহেল (৩৫), হৃদয় শেখসহ (২৫) আরও ৩-৪ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়। মামলার পর থেকে তদন্ত শুরু করে পুলিশ। পরবর্তীতে গত বৃস্পতিবার রাতে বোয়ালমারী থানা পুলিশ গাজীপুর জেলা পুলিশের সহায়তায় তথ্যপ্রযুক্তির মাধ্যমে ভিকটিমকে উদ্ধার করে। গাজীপুর জেলা পুলিশ শুক্রবার বিকেলে ভিকটিম ও অপহরণকারীকে ফরিদপুরের বোয়ালমারী থানা পুলিশের কাছে হস্তান্তর করেন।

স্কুলছাত্রীকে উদ্ধারকারী বোয়ালমারী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ফরহাদ হোসেন বলেন, অপহৃত ওই ছাত্রীকে শনিবার ডাক্তারি পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। আদালতের মাধ্যমে ভিকটিমকে তার পরিবারের নিকট হস্তান্তর করবেন। এছাড়া অপহরণকারীকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত