ঢাকা, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

সাজেক ভ্রমণে নিষেধাজ্ঞা আরও বাড়ল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৮:২৬

সাজেক ভ্রমণে নিষেধাজ্ঞা আরও বাড়ল
সংগৃহীত ছবি

পাহাড়ের চলমান সার্বিক পরিস্থিতি বিবেচনায় রাঙামাটির সাজেকে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞার মেয়াদ আরও তিন দিন বৃদ্ধি করেছে রাঙামাটি জেলা প্রশাসন কর্তৃপক্ষ। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) রাতে রাঙামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে সাজেকে পর্যটক এ নির্দেশনা জারি করেন রাঙামাটির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জোবাইদা আক্তার।

নির্দেশনায় বলা হয়, রাঙামাটি জেলা আইনশৃঙ্খলা কমিটির সিদ্ধান্ত মোতাবেক গত ২৫ থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত সাজেক ভ্রমণে পর্যটকদের নিরুৎসাহিত করা হয়েছিল। সার্বিক পরিস্থিতি বিবেচনায় সাজেক ভ্রমণে পর্যটকদের নিরুৎসাহিত করার এই সময়সীমা দ্বিতীয় দফায় আরও তিন দিন বাড়িয়ে ২৮ থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত করেছে জেলা প্রশাসন।

সাজেক রিসোর্ট মালিক সমিতির সূত্র থেকে যানা যায়, সম্প্রতি খাগড়াছড়ি-রাঙামাটি ঘটে যাওয়া ঘটনায় পর্যটকদের নিরাপত্তার কথা বিবেচনায় এমন সিদ্ধান্ত নেয়া হয়। এর ফলে সাজেকে পর্যটকের সংখ্যা কম।

এ বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান জানিয়েছেন, খাগড়াছড়ি ও রাঙামাটির সার্বিক পরিস্থিতি বিবেচনায় সাজেকে শনিবার থেকে আগামী তিন দিন পর্যটকদের সাজেকে না যেতে জেলা প্রশাসনের পক্ষ থেকে নিরুৎসাহিত করা হচ্ছে।

তিনি আরও জানান, পর্যটকদের জন্য সাজেক বন্ধ করা হয়নি। তবে বর্তমান পরিস্থিতিতে সাজেক ভ্রমণে পর্যটকদের নিরুৎসাহিত করা হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত