ঢাকা, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

আশুলিয়ায় সড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ, বন্ধ ১৬ পোশাক কারখানা

  প্রতিনিধি

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৪২

আশুলিয়ায় সড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ, বন্ধ ১৬ পোশাক কারখানা
ছবি: সংগৃহীত

সাভারের আশুলিয়া শিল্পাঞ্চলে আজ শনিবার ১৬টি কারখানা বন্ধ রয়েছে। ওই এলাকার ১৮৬৩টির মধ্যে বাকি কারখানাগুলোতে উৎপাদন চালু আছে। শান্তিপূর্ণভাবে কাজে যোগ দিয়েছেন পোশাক শ্রমিকেরা। এদিকে, আশুলিয়ার টঙ্গাবাড়ি এলাকায় একটি তৈরি পোশাক (মন্ডল নীট ওয়্যার) কারখানার শ্রমিকেরা কারখানা খুলে দেয়াসহ বিভিন্ন দাবিতে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। এ সময় সড়কটিতে দেখা দেয় যানজটের।

শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৮টার দিকে বাইপাইল-আবদুল্লাহপুর সড়কের জিরাবো এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন লুসাকা কারখানার শ্রমিকরা। পরে তাদের সঙ্গে মণ্ডল গ্রুপ ও ম্যাংগো ট্যাক্সের শ্রমিকরা যোগ দিয়ে বিক্ষোভ শুরু করেন।

শিল্পপুলিশ-১-এর পুলিশ সুপার সারোয়ার আলম বলেন, শ্রম আইন ২০০৬ সালের ১৩(১) ধারায় ১০টি কারখানা বন্ধ রয়েছে।

শিল্প পুলিশ জানায়, আজ সকাল থেকে শান্তিপূর্ণভাবে শিল্পাঞ্চলের প্রায় সব কারখানার শ্রমিকরা কর্মস্থলে যোগ দিয়ে উৎপাদন শুরু করেছেন। শ্রমিক উপস্থিতিও রয়েছে স্বাভাবিক দিনের মতোই। টঙ্গাবাড়ি এলাকায় টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়ক অবরোধ করে একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকেরা বিক্ষোভ করেছেন।

শিল্পাঞ্চলে গত কয়েক দিনের মতোই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থায় আছে। শিল্পাঞ্চলে সেনা টহল অব্যাহত রাখা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আরএইচ

  • সর্বশেষ
  • পঠিত