ঢাকা, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

নড়াইলে জবি ছাত্রদল কর্মীর ওপর আওয়ামী লীগের হামলা

  প্রতিনিধি

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩:১৯

নড়াইলে জবি ছাত্রদল কর্মীর ওপর আওয়ামী লীগের হামলা
ছবি: সংগৃহীত

নড়াইলের নড়াগাতীতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল কর্মী মিলন শেখের (২৫) ওপর হামলার ঘটনা ঘটেছে। আওয়ামী লীগের কর্মীরা এ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছে ছাত্রদল। আহত মিলনকে ঢাকার জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন কেন্দ্রে (পঙ্গু হাসপাতাল) ভর্তি করা হয়েছে। এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল।

শুক্রবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টার দিকে মিলন শেখ ঢাকা থেকে নিজ গ্রাম খাশিয়ালে গেলে সেখানেই এ হামলার ঘটনা ঘটে।

নড়াগাতী থানা ছাত্রদলের আহ্বায়ক সৈয়দ রাকিবুল ইসলাম মিশান জানান, মিলন স্নেহের ছোট ভাই। সে জাতীয়তাবাদের আদর্শ ধারণ করে। ছাত্রদলের আদর্শ ধারণ করে। বিগত আন্দোলনে সে সক্রিয় ভূমিকায় ছিল। আমি এই হামলার বিচার চাই।

স্থানীয় লোকজনের অভিযোগ, স্থানীয় আওয়ামী লীগ কর্মীদের দেশীয় অস্ত্রের আঘাতে আহত হয়েছেন তিনি। স্থানীয় আওয়ামী লীগ কর্মী সজল খন্দকারের নেতৃত্বে এ হামলা হয় বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক সুজন মোল্লা বলেন, মিলন বিগত আন্দোলন সংগ্রামে রাজপথে ছিল। এ ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল সব ধরনের ব্যবস্থা নেবে। আওয়ামী লীগের গত ১৬ বছরের সন্ত্রাসী কর্মকাণ্ডের ধারাবাহিকতা ছিল এটি। ভারতে বসে শেখ হাসিনা নিজে এসব নির্দেশনা দিচ্ছেন। যেটার প্রতিফলন দেখা গেলো এ ঘটনায়।

তিনি আরও বলেন, সারাদেশে আওয়ামী সন্ত্রাসীদের গ্রেফতার না করা হলে আন্দোলন করবে ছাত্রদল। নয়তো তাদের যেখানে পাওয়া যাবে সেখানে ধরে উপযুক্ত শাস্তি দিয়ে প্রশাসনের নিকট তুলে দেয়া হবে।

এদিকে, এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। বিশ্ববিদ্যালয় শাখার দপ্তর সম্পাদক সাখাওয়াতুল ইসলাম খান পরাগ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে সভাপতি আসাদুজ্জামান আসলাম ও সুজন মোল্লা হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার করে বিচারের দাবি জানিয়েছেন।

নড়াগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফিজুর রহমান বলেন, মূলত আধিপত্যের জেরে এ হামলার ঘটনা ঘটেছে। এর আগে একটা মারামারির ঘটনা ঘটেছিল। তার জেরে মিলনের ওপর হামলার ঘটনা ঘটে। এ বিষয়ে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

বাংলাদেশ জার্নাল/আরএইচ

  • সর্বশেষ
  • পঠিত