ঢাকা, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

সাবেক এমপি বাহারের সহযোগী জাহাঙ্গীর আটক

  প্রতিনিধি

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৯  
আপডেট :
 ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১২:২২

সাবেক এমপি বাহারের সহযোগী জাহাঙ্গীর আটক
ছবি: সংগৃহীত

আওয়ামী সরকার পতনের পর কুমিল্লা-৬ (সদর) আসনের সাবেক সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের সহযোগী কুমিল্লা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর অনেকটা আত্মগোপনে ছিলেন। তবে শুক্রবার (২৭ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে কুমিল্লা নগরীর ধর্মসাগরের পশ্চিম পাড় আসার পর গোয়েন্দা পুলিশ (ডিবি) তাকে গ্রেপ্তার করেছে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে কুমিল্লা নগরীর ধর্মসাগরের পশ্চিম পাড় থেকে তাকে আটক করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। রাতে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ করিম খান বিষয়টি নিশ্চিত করেছেন।

আবিদুর রহমান জাহাঙ্গীর কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি আ ক ম বাহাউদ্দিন বাহারের অনুসারী ও কুমিল্লা টাউন হলের সাধারণ সম্পাদকও ছিলেন।

তিনি জানান, শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশ ও কোতোয়ালি মডেল থানা পুলিশ অভিযান চালিয়ে ধর্মসাগর পাড় এলাকা থেকে তাকে আটক করা হয়। তিনি বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছেন। তিনি কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের সহযোগী এবং কুমিল্লা টাউন হলের সাধারণ সম্পাদকও ছিলেন। তার বিরুদ্ধে আইনি প্রক্রিয়া চলছে। কোতোয়ালি মডেল থানায় দায়ের করা একটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হবে।

বাংলাদেশ জার্নাল/আরএইবার্তাসংস্থা আনাদোলু এজেন্সি জানিয়েছে, প্রথমে তুরস্কের স্থায়ী দূত অধিবেশন কক্ষ থেকে বের হয়ে যান। এরপর একে একে তার পেছনে অন্যরাও বের হয়ে যেতে থাকেন।

যুদ্ধাপরাধের অভিযোগে অভিযুক্ত নেতানিয়াহুর ভাষণ প্রত্যাখ্যানে বিশ্ব নেতাদের প্রতি আহ্বান জানিয়েছিল ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস। এক বিবৃতিতে গোষ্ঠীটি বলেছে, নেতানিয়াহু ৪১ হাজার ফিলিস্তিনিকে হত্যা করেছেন। তার জাতিসংঘে ভাষণ নয় কারাগারে থাকা উচিত।

সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, আরব বিশ্বের প্রতিনিধিরাও নেতানিয়াহুর বক্তব্য প্রত্যাখ্যান করে অধিবেশন কক্ষ থেকে বের হয়ে গেছেন।

মিডল ইস্ট মনিটরের প্রতিবেদনে বলা হয়েছে, গাজা যুদ্ধ এবং সম্প্রতি লেবাননে একের পর এক ইসরায়েলি হামলার প্রতিবাদে অনেক রাষ্ট্রপ্রধান ও কূটনীতিবিদরা অধিবেশন কক্ষ থেকে বের হয়ে যান।

নেতানিয়াহু প্রায় আধা ঘণ্টার মতো কথা বলেন। ওই সময় তিনি হামাস ও হিজবুল্লাহর কড়া সমালোচনা করেছেন। নেতানিয়াহু বলেন, যতদিন পর্যন্ত তারা তাদের লক্ষ্য অর্জন না করবেন ততদিন যুদ্ধ অব্যাহত রাখবেন।

বাংলাদেশ জার্নাল/আরএইচ

  • সর্বশেষ
  • পঠিত