ঢাকা, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

বিদ্যুৎ কোম্পানির অফিসে ১০ লাখ টাকা চাঁদা দাবি, কারেন্ট জসিম গ্রেপ্তার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৪৯

বিদ্যুৎ কোম্পানির অফিসে ১০ লাখ টাকা চাঁদা দাবি, কারেন্ট জসিম গ্রেপ্তার
গ্রেপ্তার জসিম উদ্দিন ওরফে কারেন্ট জসিম। ছবি: সংগৃহীত

রাজধানীর তেজগাঁয়ের পূর্ব তেজতুরী বাজারে বিদ্যুৎ বিতরণ কোম্পানির অফিসে চাঁদাবাজির অভিযোগে মো. জসিম উদ্দিন ওরফে কারেন্ট জসিম নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এর আগে বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাতে কারওয়ান বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, অভিযোগকারী মোহাম্মদ আবু মুছা ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) অনুমোদিত প্রতিষ্ঠান খাজা গরীবে নেওয়াজ জেনারেটর অ্যান্ড পাওয়ার ডিস্ট্রিবিউশন সেন্টার ও ইন্টারন্যাশনাল ডিস্ট্রিবিউশন পাওয়ারের (আইডিপি) প্রকল্প পরিচালক। তার প্রতিষ্ঠান বিদ্যুৎ চুরি বন্ধের পাশাপাশি সরকারি রাজস্ব আদায়ের স্বার্থে সরকারের অনুমোদিত মিটারগুলো আইডিপির অনুকূলে সংযোগ নেয়। পরবর্তীতে আইডিপি সংযোগগুলো সঠিকভাবে পরিচালনা করে দৈনন্দিন বিদ্যুৎ বিল আদায় করে সরকারকে পরিশোধ করে।

পুলিশ জানায়, গত ৪ সেপ্টেম্বর সন্ধ্যায় গ্রেপ্তার জসিম উদ্দিন ওরফে কারেন্ট জসিম সহযোগীদের নিয়ে আইডিপির তেজগাঁয়ের পূর্ব তেজতুরী বাজারের অফিসে যান। পরে বিদ্যুতের লাইন চালানোর জন্য প্রতিষ্ঠানটি থেকে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেন। সেই সঙ্গে দাবি করা চাঁদা না দিলে প্রতিষ্ঠান ও কর্মরত-কর্মচারীদের বড় ধরনের ক্ষয়ক্ষতির হুমকিও দেন জসিম। ওই ঘটনায় মোহাম্মদ আবু মুছার অভিযোগের প্রেক্ষিতে তেজগাঁও থানায় একটি মামলা রুজু হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গ্রেপ্তার জসিম উদ্দিন ওরফে কারেন্ট জসিমের বিরুদ্ধে আইডিপির নিয়ন্ত্রিত এলাকায় বিদ্যুৎ লাইন সংযোগ গ্রহণকারী ভোক্তাদের কাছ থেকে বিভিন্ন সময়ে প্রায় ২০ লাখ টাকা চাঁদা আদায়ের অভিযোগ রয়েছে। গ্রেপ্তারের পর তার বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত