ঢাকা, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

ঢাকায় আজও বৃষ্টি, তাপমাত্রা নিয়ে নতুন বার্তা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১৫:২৮

ঢাকায় আজও বৃষ্টি, তাপমাত্রা নিয়ে নতুন বার্তা
ফাইল ছবি

সপ্তাহিক ছুটির দিনেও রাজধানীর বিভিন্ন স্থানে আজও সকাল থেকেই গুঁড়ি গুঁড়ি বা হালকা বৃষ্টি হচ্ছে। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকালে উঁকি দিয়েছিল সূর্য। তবে একটু পরই কালো মেঘে ঢেকে যায় আকাশ। গর্জন করে নেমে আসে বৃষ্টি। এই অবস্থা চলতে পারে আজ সারাদিন।

আবহাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার (২৭ সেপ্টেম্বর) থেকে সারাদেশে বৃষ্টি কমতে পারে, বাড়তে পারে দিন ও রাতের তাপমাত্রা।

পূর্বাভাসে বলা হয়েছে, আজ রংপুর বিভাগের অনেক জায়গায়। ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বৃষ্টি হতে পারে। এসময় সারদেশে দিন ও রাতের তাপমাত্রা তিন ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন জানান, আগামী তিনদিন সারাদেশে বিচ্ছিন্নভাবে দুয়েক জায়গায় বৃষ্টি হতে পারে। এ তিনদিন তাপমাত্রা বৃদ্ধি অব্যাহত থাকতে পারে। ফলে গরম বেড়ে যাবে।

শনিবারের পূর্বাভাসে তিনি বলেন, এদিন রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে। এসময় সারদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

এ দিন দেশে সর্বোচ্চ ১৯৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে দিনাজপুরে। সর্বোচ্চ ৩৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল চট্টগ্রামে।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত