ঢাকা, বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

ঝুট ব্যবসার নিয়ন্ত্রণ নিয়ে বিএনপির ২ গ্রুপের সংঘর্ষ

  প্রতিনিধি

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১৭:০২  
আপডেট :
 ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১৭:২০

ঝুট ব্যবসার নিয়ন্ত্রণ নিয়ে বিএনপির ২ গ্রুপের সংঘর্ষ
ঝুট ব্যবসার নিয়ন্ত্রণ নিয়ে কৃষক দল ও যুবদলের নেতা-কর্মীদের মধ্যকার সংঘর্ষ

গাজীপুরের শ্রীপুরে ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ নিয়ে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে। এ সময় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। একপর্যায়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখা হয়। ভাঙচুর করা হয় বেশ কয়েকটি যানবাহন। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শ্রীপুর উপজেলার ২ নম্বর সিএন্ডবি এলাকায় আজ বুধবার (২৫শে সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার সকালে উপজেলার সিএন্ডবি এলাকায় এসকিউ সেলসিয়াস সোয়েটার কারখানার ঝুট ব্যবসার কোম্পানির ওয়ার্কঅর্ডার পান যুবদল নেতা পলাশ। সকালে তার লোকজন কারখানায় ঝুট বের করতে যান। এসময় কৃষক দল নেতা আবুল কালাম আজাদ ও তার লোকজন পলাশের লোকজনকে বাধা দেন। একপর্যায়ে কৃষক দল ও যুবদলের নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের সূত্রপাত হয়।

উত্তেজিত শত শত নেতা-কর্মী ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ করে রাখে। এসময় ভাঙচুর করা হয় তিনটি প্রাইভেট কারসহ বেশ কিছুগাড়ি।

সংঘর্ষ চলাকালে কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়। আহত হন দুই গ্রুপের বেশ কিছু নেতা-কর্মী। মোবাইল ফোন কেড়ে নেয়াসহ লাঞ্ছিত করা হয় বেশ কয়েকজন গণমাধ্যম কর্মীকে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিষয়টি নিশ্চিত করে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জয়নাল আবেদীন বলেন, ঝুট ব্যবসাকে কেন্দ্র করে কৃষক দলের সঙ্গে যুবদলের নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের সূত্রপাত হয়। একপর্যায়ে কিছুসময় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবরোধ সৃষ্টি করে নেতা-কর্মীরা। সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছেন। এছাড়া ঘটনাস্থলে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে জানতে পেরেছি। এ ব্যাপারে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ জার্নাল/এসবিটি

  • সর্বশেষ
  • পঠিত