ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

সম্প্রচারে আসতে বাধা নেই সিএসবি টেলিভিশনের

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৪৭  
আপডেট :
 ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৫৪

সম্প্রচারে আসতে বাধা নেই সিএসবি টেলিভিশনের
সিএসবি টেলিভিশনের সম্প্রচারে আসতে বাধা নেই

বেসরকারি সিএসবি টেলিভিশন চ্যানেলের সম্প্রচার বন্ধের সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট। এর ফলে সিএসবি টিভির সম্প্রচারে আসতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

সোমবার (২৩ সেপ্টেম্বর) বিচারপতি কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি কাজী জিনাত হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন।

এর আগে, আদালতে বেসরকারি টেলিভিশন সিএসবি টেলিভিশনের সম্প্রচার বন্ধের সিদ্ধান্ত স্থগিত চেয়ে আবেদন করেন বিএনপির প্রয়াত নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর ছেলে ফাইয়াজ কাদের চৌধুরী।

বিগত ২০০৯ সালের ৯ ফেব্রুয়ারিতে বেসরকারি টেলিভিশন চ্যানেল সম্প্রচার ও ফ্রিকোয়েন্সি লাইসেন্স বাতিল কেন অবৈধ ঘোষণা করা হবে না- তার কারণ দর্শাতে সরকার ও বিটিআরসির প্রতি রুলনিশি জারি করেন হাইকোর্ট।

ওই সময় বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সালাহউদ্দিন কাদের চৌধুরীর ছেলে ফোকাস মাল্টিমিডিয়া কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ফজলুল কাদের চৌধুরীর রিট আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন।

ওই সময়ের সরকারের তথ্য সচিব এবং বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যানকে পরবর্তী চার সপ্তাহের মধ্যে এ রুলের জবাব দিতেও বলা হয়েছিল।

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০৭ সালের ৬ সেপ্টেম্বর সিএসবির সম্প্রচার বন্ধ ঘোষণা করা হয়।

বাংলাদেশ জার্নাল/এসবিটি

  • সর্বশেষ
  • পঠিত