ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

পাকিস্তানে বিদেশি কূটনীতিকদের গাড়িবহরে হামলা, নিহত এক পুলিশ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১৩:০৯

পাকিস্তানে বিদেশি কূটনীতিকদের গাড়িবহরে হামলা, নিহত এক পুলিশ
পাকিস্তানে বিদেশি কূটনীতিকদের গাড়িবহরে হামলা, নিহত এক পুলিশ। ছবি: সংগৃহীত

পাকিস্তানে বিদেশি কূটনীতিকদের গাড়িবহরে হামলায় এক পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও চার পুলিশ। গতকাল রোববার (২২ সেপ্টেম্বর) দেশটির খাইবার পাখতুনখাওয়ার সোয়াত জেলায় গাড়িবহরে করে যাওয়ার সময় বিদেশি কূটনীতিকদের লক্ষ্য করে এ হামলার ঘটনা ঘটে। ওই গাড়িবহরে ১২টি দেশের কূটনীতিক ও বিশিষ্টজনেরা ছিলেন। খবর ডনের

খাইবার পাখতুনখাওয়ার উপপুলিশ মহাপরিদর্শক মুহাম্মদ আলি খান জানান, দূরনিয়ন্ত্রণ যন্ত্রের মাধ্যমে ওই গাড়িবহরে বিস্ফোরণ ঘটানো হয়। তবে সব কূটনীতিক নিরাপদ রয়েছেন। গাড়িবহরটি মালাম জাব্বা সড়কে আসার পরই বিস্ফোরণের ঘটনা ঘটে। ওই গাড়িবহরে ইন্দোনেশিয়া, পর্তুগাল, কাজাখস্তান, বসনিয়া ও হার্জেগোভিনা, জিম্বাবুয়ে, রুয়ান্ডা, তুর্কমিনিস্তান, ভিয়েতনাম, ইরান, রাশিয়া এবং তাজিকিস্তানের কূটনীতিকরা ছিলেন।

মুহাম্মদ আলি খান জানান, ইসলামাবাদ চেম্বার অব কমার্সের আমন্ত্রণে সোয়াতের একটি পর্যটন প্রকল্প সামনে রেখে তারা ওই এলাকাটি পরিদর্শনে যান।

তাৎক্ষণিকভাবে এ হামলার দায় কেউ স্বীকার করেনি। সন্দেহভাজনদের খুঁজতে পুলিশের একটি বড় দল ঘটনাস্থলে পৌঁছায়। অন্যদিকে কূটনীতিকদের নিরাপদে রাজধানী ইসলামাবাদে পৌঁছে দেয়া হয়েছে।

হামলায় হতাহতের বিষয়ে মুহাম্মদ আলি খান বলেন, নিহত পুলিশ কনস্টেবলের নাম বুরহান। অন্যদিকে আহতেরা হলেন- পুলিশের উপপরিদর্শক সার জামিন, কনস্টেবল হাবিব গুল ও আমানুল্লাহ।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত