ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ আপডেট : ৪ ঘন্টা আগে
শিরোনাম

রাঙামাটিতে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

  রাঙামাটি প্রতিনিধি

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২৪, ২২:৪৮

রাঙামাটিতে পরিবহন ধর্মঘট প্রত্যাহার
রাঙামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক জরুরি সভায় উপস্থিত প্রশাসনের শীর্ষ কর্মকর্তাসহ সিএনজি-বাস-ট্রাক শ্রমিক মালিক সমিতির নেতারা। ছবি: সংগৃহীত

রাঙামাটিতে প্রশাসনের আশ্বাসের পর পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন মালিক ও শ্রমিক সংগঠনের নেতারা। তবে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হলেও ৭২ ঘণ্টার অবরোধ এখনও চলমান আছে। এটি সোমবার শেষ হওয়ার কথা রয়েছে।

রোববার (২২ সেপ্টেম্বর) রাতে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক জরুরি সভায় ৩৬ ঘণ্টা পর পরিবহন ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন রাঙামাটি অটোরিকশা চালক সমিতির সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু।

সভায় আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান, পুলিশ সুপার এস এম ফরহাদ হোসেন, সেনাবাহিনীর জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মো. এরশাদ হোসেন চৌধুরী, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মামুনুর রশীদ মামুন, সিএনজি-বাস-ট্রাক শ্রমিক মালিক সমিতির নেতারা।

সভা শেষে জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান বলেন, সিএনজি অটোরিকশা-বাস-ট্রাক শ্রমিকরা যারা আহত হয়েছেন তাদের উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হবে। বাস-ট্রাকসহ যেসব পরিবহন ক্ষতিগ্রস্ত হয়েছে মন্ত্রণালয়ে ক্ষতিপূরণের বিষয়ে সহযোগিতা চাওয়া হবে। সহায়তা প্রাপ্তির পরিপ্রেক্ষিতে পরিবহন মালিক-শ্রমিকরা নির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন।

রাঙামাটি জেলা ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক রহিম উদ্দিন আকাশ বলেন, আজ সন্ধ্যায় জেলা প্রশাসকের কার্যালয়ে রাঙামাটির পরিবহন মালিক ও শ্রমিক ঐক্য পরিষদের নেতাদের সঙ্গে জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খানের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে জেলা প্রশাসক মহোদয় আমাদের দাবিগুলো মেনে নেওয়ার আশ্বাস দিয়েছেন। এরই প্রেক্ষিতে আমরা পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছি।

রাঙামাটি জেলা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু বলেন, আমাদের যেসব চালক ভাইয়েরা হামলায় আহত হয়েছেন তাদের চিকিৎসার দায়িত্ব নেবেন এবং যেসব গাড়ি ভাঙচুর করা হয়েছে তার ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।

প্রসঙ্গত, রাঙামাটিতে সহিংসতা চলাকালে বিভিন্ন পরিবহন ভাঙচুর ও শ্রমিক আহতের প্রতিবাদে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডাক দেন রাঙামাটি পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। তারা জানান, হামলায় তাদের ১০টি ট্রাক, তিনটি বাস এবং অসংখ্য অটোরিকশা ভাঙচুর করা হয়েছে। সাত জন চালক গুরুতর আহত হয়েছেন। হামলার প্রতিবাদে গত শুক্রবার রাতে রাঙামাটি পরিবহন মালিক সমিতির পক্ষ থেকে ২১ সেপ্টেম্বর শনিবার সকাল থেকে ধর্মঘটের ঘোষণা দেওয়া হয়। অবরোধ ও ধর্মঘটের ফলে জেলায় সব ধরনের যানচলাচল বন্ধ রয়েছে। এতে বিপাকে পড়েছেন মানুষ। এ ছাড়া সাজেকে প্রায় দেড় হাজার পর্যটক আটকা পড়েছেন।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত