ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ আপডেট : ৩২ মিনিট আগে
শিরোনাম

সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী গ্রেপ্তার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৩০  
আপডেট :
 ২২ সেপ্টেম্বর ২০২৪, ২০:১৪

সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী গ্রেপ্তার
কর্নেল (অব.) জাহিদ ফারুক শামিম। (পুরনো ছবি)

সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামিমকে গ্রেপ্তার করেছে র‍্যাব। বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাবের লিগ্যাল ও মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুনিম ফেরদৌস।

রোববার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর বারিধারা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

লেফটেন্যান্ট কর্নেল মুনিম ফেরদৌস জানান, তার বিরুদ্ধে একাধিক হত্যা মামলা রয়েছে। ওই মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হবে।

তিনি আরও বলেন, সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অবস্থান নিশ্চিত হওয়ার পর তাকে গ্রেপ্তার করা হয়। তাকে ডিবির কাছে হস্তান্তর করা হবে।

সাবেক সেনা কর্মকর্তা জাহিদ ফারুক যিনি অবসরের পর আওয়ামী লীগের রাজনীতিতে যোগ দেন ২০০৪ সালে। দলের হয়ে নৌকা প্রতীকে প্রথম সংসদ নির্বাচন করেন ২০০৮ সালে। নবম জাতীয় সংসদের সেই নির্বাচনে তিনি হেরে যান। তবে তিনি প্রথম সংসদে আসেন ২০১৮ সালে একাদশ সংসদ নির্বাচনে। পরের দফায় ২০২৪ সালের ৭ জানুয়ারির দ্বাদশ সংসদ নির্বাচনে জয়ী হওয়ার পর তাকে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পানিসম্পদ প্রতিমন্ত্রী করেন।

প্রসঙ্গত, ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে দেশ ছাড়েন শেখ হাসিনা। এর পর থেকে আওয়ামী লীগ সরকারের মন্ত্রী, প্রতিমন্ত্রী, সংসদ সদস্য এবং আওয়ামী লীগের জোট শরিক দলের নেতাদের গ্রেপ্তার করা হচ্ছে। এখন পর্যন্ত সাবেক মন্ত্রী, সংসদ সদস্য, উপদেষ্টা ও শীর্ষ পর্যায়ের নেতা মিলিয়ে অন্তত ৩৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত