ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

রাঙামাটিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

  প্রতিনিধি

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৬

রাঙামাটিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট
রাঙামাটিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট। ছবি: সংগৃহীত

রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডেকেছে যৌথ মালিক শ্রমিক নেতারা। শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাতে এক যৌথ সভায় এই সিদ্ধান্তের কথা জানান নেতারা।

তারা জানান, কোনো প্রকার উসকানি ছাড়াই রাঙামাটি শহরে তাণ্ডব চালিয়ে বাস, ট্রাক, এ্যাম্বুলেন্স, অটোরিকশাসহ মালবাহী গাড়ি ভাঙচুর ও চালকদের মেরে রক্তাক্ত করা হয়েছে। তাই গাড়ির ক্ষতিপূরণ, আহতদের চিকিৎসা খরচসহ রাঙাপানি, আসামবস্তি সড়কে ব্যাপকহারে চাঁদাবাজি বন্ধ করে নিরাপত্তা নিশ্চিতের দাবিতে শনিবার (২১ সেপ্টেম্বর) থেকে রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য যাত্রী ও পণ্যবাহী যানবাহন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

শুক্রবার রাতে রাঙামাটিস্থ ট্রাক মালিক সমিতির কার্যালয়ে আয়োজিত জরুরি সভায় এই কর্মসূচির ঘোষণা দেন তারা।

এসময় পরিবহন নেতারা অভিযোগ করেন, শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত রাঙামাটি শহরে ব্যাপক তাণ্ডব চালিয়ে তাদের বাস, ট্রাক, অটোরিকশা, হাইচ, নোহা, এ্যাম্বুলেন্সসহ অন্তত ৩০টি যানবাহন ভাঙচুর করার পাশাপাশি দু'জন অটোরিকশা চালককে কুপিয়ে রক্তাক্ত করা হয়েছে, যারা রাঙামাটির হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

রাঙামাটি সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান বলেন, আমাদের শ্রমিকদের কী অপরাধ ছিল। যানবাহনে কেন ক্ষতি করা হলো? দুই শ্রমিককে কুপিয়ে আহত করে বাকিদের নানাভাবে আহত করে বাসের গ্লাসগুলো ভেঙে দেয়। এর প্রতিবাদে শনিবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য রাঙামাটিতে সব ধরনের পরিবহন ধর্মঘট ঘোষণা করছি।

তিনি আরও বলেন, যতক্ষণ পর্যন্ত এসব ঘটনার সাথে জড়িত সন্ত্রাসীদের গ্রেপ্তার করার পাশাপাশি ভাঙচুর করা গাড়ির ক্ষতিপূরণ, আহত চালকদের চিকিৎসা খরচসহ গাড়ির চালকদের নিরাপত্তা নিশ্চিত করা হবে না, ততক্ষণ পর্যন্ত রাঙামাটিতে যাত্রী ও পণ্যবাহী সকল যানবাহন চলাচল সম্পূর্ণ বন্ধ রাখা হবে।

সভায় উপস্থিত ছিলেন— চট্টগ্রাম-রাঙামাটি ট্রাক সমিতির সাধারণ সম্পাদক মো. আব্দুর রহিম আকাশ, মাইক্রোবাস সমবায় সমিতির অর্থ সম্পাদক মো. দিদারুল আলম, রাঙামাটি সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান, চট্টগ্রাম-রাঙামাটি মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. সালা উদ্দিনসহ প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত