ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ট্রেনে বরযাত্রীদের ওপর হামলা, কিশোর আটক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২৪, ২১:৫৩

ট্রেনে বরযাত্রীদের ওপর হামলা, কিশোর আটক
ফাইল ছবি

রাজশাহীতে ট্রেনের ভেতেরে বরযাত্রীদের ওপর হামলার চালানোর ঘটনা ঘটেছে। এ সময় পিটিয়ে বরযাত্রীদের একজনের হাত ভেঙে দিয়েছেন একদল কিশোর। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী স্টেশন থেকে বরযাত্রীরা ট্রেনে উঠেছিল। তাদের গন্তব্য ছিল গোদাগাড়ী উপজেলার কাঁকনহাটে।

হামলা থেকে বাঁচতে বরসহ তিনজন ট্রেন থেকে নেমে যান। পরে ট্রেনে থাকা অন্য বরযাত্রীদের ওপর রাজশাহী রেলওয়ে স্টেশনেও হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় পুলিশ একজনকে আটক করেছে। আটক ছাত্রের নাম মো. রাহিম (১৭)। তার বাবার নাম বাবর আলী। রাজশাহী নগরীর আসাম কলোনি বউবাজার এলাকায় তার বাড়ি। সে ইউসেপ স্কুলের ১০ দশম শ্রেণির ছাত্র। তার সঙ্গে ছিল সৌহার্দ্য (১৬), মাইনুল (২৬), সাকিব (১৫), সিয়াম (১৭), সামিউল (১৭), প্রেম (১৭) ও মনির (২৪)। রাহিম তৎক্ষণাৎ এই কয়জনের নাম বলতে পেরেছে।

এদের মধ্যে মনির ও মাইনুল ছাড়া সবাই বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থী। মনির ও মাইনুল তাদের ‘বড় ভাই’। ট্রেনে থাকা ‘ছোট ভাইদের’ ফোন পেয়ে মনির ও মাইনুল লাঠিসোটা নিয়ে রাজশাহী রেলওয়ে স্টেশনে অপেক্ষায় ছিলেন। হামলাকারীরা জিআই পাইপ দিয়ে পিটিয়ে বরযাত্রীদের একজনের হাত ভেঙে দিয়েছে। তাদের টাকা-পয়সা লুট করে নেওয়ারও অভিযোগ করছেন ভুক্তভোগীরা। এই বরযাত্রীরা ট্রেনে করে বাঘার আড়ানী থেকে গোদাগাড়ী উপজেলার কাঁকনহাটে যাচ্ছিলেন।

হামলায় আহত বরযাত্রীর একজনের নাম আরিফুল ইসলাম (২৮)। তার বাড়ি আড়ানী ননুনগর গ্রামে। তিনি বাঁচার জন্য রাজশাহী স্টেশনে নেমে দৌড় দিয়েছিলেন। তাকে জিআই পাইপ ও ক্রিকেট খেলার স্ট্যাম্প দিয়ে পেটানো হয়েছে। এতে তার ডান হাত ভেঙে গেছে। পিঠে স্ট্যাম্পের দাগ বসে আছে। ট্রেনের ভেতরে ডিটল সরকার নামের আরেকজনকে পিটিয়ে আহত করা হয়েছে। তিনি ওই ট্রেনেই কাঁকনহাট চলে গেছেন।

আহত আরিফুল ইসলাম বলেন, তারা আড়ানী স্টেশন থেকে ৩০ জন বরযাত্রী ট্রেনে উঠেছিলেন। ট্রেনের ওঠার পরে এই দলের সঙ্গে দেখা হয়। তারা কার সঙ্গে যেন ঝামেলা করছিলেন। একপর্যায়ে তার মাথায় একটা গুঁতা দেয়। তখন তার সঙ্গের লোকজন ধাক্কা দিয়ে তাকে ছাড়িয়ে নেন। এরপর তারা তাদের (বরযাত্রীদের) মারধর শুরু করে।

তিনি আরও বলেন, ট্রেনের ভেতর তারা ডিটল সরকারকে মেরে গুরুতর আহত করে দেয়। তাদের আট হাজার টাকা ও মোবাইল ফোন কেড়ে নেয়। ডিটেল সরকারের গায়ের পাঞ্জাবিও ছিঁড়ে ফেলে। বিপদ থেকে কৌশলে সরদহ স্টেশনে নেমে বরসহ তিনজন সড়ক পথে কাঁকনহাটের উদ্দেশে রওনা দেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, আগে থেকেই খবর পেয়ে এই ছাত্রদের কয়েকজন ‘বড় ভাই’ জিআই পাইপ, স্ট্যাম্প ও লাটিসোটা নিয়ে রাজশাহী স্টেশনে অপেক্ষা করছিলেন। ট্রেন থেকে নামার সঙ্গে সঙ্গে তারা আরিফুল ও নিশানের ওপর হামলা চালায়। পরে তাদের হাসপাতালে নেওয়া হয়।

আটক অবস্থায় রাহিম জানায়, তারা ১০-১২ জন মিলে সকালে তিতুমীর ট্রেনে রাজশাহী থেকে আব্দুলপুর স্টেশনে গিয়েছিল লুচি খেতে। সেখান থেকে কমিউটার ট্রেনে ফিরছিল। আড়ানী স্টেশনে এসে বরযাত্রীর একজনের সঙ্গে তাদের ঝামেলা হয়। তারপর এ ঘটনা ঘটে।

স্টেশন মাস্টার আব্দুল মালেক জানান, আহত ব্যক্তিকে হাসপাতালে পাঠানো হয়েছে। আর আটক হামলাকারীকে জিআরপি থানায় হস্তান্তর করা হয়েছে।

রাজশাহী রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোপাল কর্মকার বলেন, ঘটনাস্থলে দুইজন সেনাসদস্য ছিলেন। তারা এক ছাত্রকে ধরে থানায় এনেছেন। আহতরা চিকিৎসার জন্য হাসপাতালে গিয়েছেন। তাদের মধ্যে আপস-মীমাংসা হলে হবে, না হলে মামলা হবে।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত