ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদ ওয়াসিমের সমাধিস্থলে ছাত্রদলের শ্রদ্ধা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২৪, ১৭:২৪

বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদ ওয়াসিমের সমাধিস্থলে ছাত্রদলের শ্রদ্ধা
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ জাতীয়তাবাদী ছাত্রদল চট্টগ্রাম কলেজ শাখার আহ্বায়ক কমিটির সদস্য ওয়াসিম আকরামের কবর জিয়ারত করেছে জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদ। ছবি: প্রতিবেদক

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ জাতীয়তাবাদী ছাত্রদল চট্টগ্রাম কলেজ শাখার আহ্বায়ক কমিটির সদস্য ওয়াসিম আকরামের কবর জিয়ারত করেছে জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদ। এ সময় তার কবরে শ্রদ্ধা জানান ছাত্রদলের নেতাকর্মীরা।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে চট্টগ্রামে ওয়াসিমের কবর জিয়ারতের মাধ্যমে সাংগঠনিক কার্যক্রম শুরু করে ছাত্রদল।

ওয়াসিম ১৬ জুলাই ফেসবুক স্ট্যাটাস দিয়ে আন্দোলনে অংশগ্রহণের জন্য সবাইকে হালিশহরে উপস্থিত হওয়ার অনুরোধ করে নিজে সেখানে আসেন এবং পুলিশের গুলিতে নিহত হয়। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ২য় ও চট্টগ্রামের ১ম শহীদ হন ওয়াসিম।

ছাত্রদল সভাপতি রাকিব বলেন, কতটা গভীর দেশপ্রেম থাকলে অনায়াসে জীবন বিলিয়ে দেয়া যায়? ওয়াসিমের দেশপ্রেম ছিলো তত গভীর। ওয়াসিমের জন্য ছাত্রদল ধন্য। বাংলাদেশ গর্বিত।

সাধারণ সম্পাদক নাসির বলেন, ওয়াসিমের দেশপ্রেম আর সাহসিকতা ছাত্রদলসহ বাংলার আপামর জনতার মুক্তির ইতিহাসে যুগ যুগ লেখা থাকবে । ওয়াসিমসহ ৪৯ জন ছাত্রদল নেতা-কর্মী গণঅভ্যুত্থান সফল করতে জীবন দিয়েছ। বাংলাদেশ তাদের কাছে চিরঋণী।

কবর জিয়ারত শেষে ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক শহীদ ওয়াসিম আকরামের পরিবার সাথে দেখা করেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত তারেক রহমান বিশেষ বার্তা পোঁছে দেন তারা।

এ সময় আরও উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা ছাত্রদলের সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি শাহদাত হোসেন রিপন ও সাধারণ সম্পাদক ফাহিমুর রহমান, চট্টগ্রাম মহানগর ছাত্রদলের আহ্বায়ক সাইফুল আলম, সদস্য সচিব শরিফুল ইসলাম তুহিন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের আহ্বায়ক রবিউল হোসেন রবি, সদস্য সচিব কামরুদ্দীন সবুজ, বান্দরবান জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহিদ প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এএইচ/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত