ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

মিয়ানমার থেকে ছোড়া গুলি এসে পড়লো টেকনাফ স্থলবন্দরে, কার্যক্রম বন্ধ

  কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২৪, ২০:৩৩

মিয়ানমার থেকে ছোড়া গুলি এসে পড়লো টেকনাফ স্থলবন্দরে, কার্যক্রম বন্ধ
ছবি: সংগৃহীত

মিয়ানমার সীমান্তের লাল দ্বীপ থেকে ছোড়া গুলি কক্সবাজারের টেকনাফের স্থলবন্দরের অফিস ভবনের জানালা ও পাশের একটি ট্রাকের সামনের গ্লাসে লেগেছে। বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরের দিকে এ ঘটনা ঘটেছে। এর আগে মিয়ানমার সীমান্ত থেকে একাধিক বার নাফ নদীতে বাংলাদেশি ট্রলার ও স্পিডবোট লক্ষ্য করে গুলি বর্ষণের ঘটনা ঘটেছিল।

তিনি বলেন, দুপুরের দিকে নাফ নদীর মিয়ানমার সীমান্তের লাল দ্বীপ এলাকায় থেকে ৩ রাউন্ড গুলি আসে। এর মধ্যে স্থলবন্দরের অফিসের জানালার গ্লাসে ও ট্রাকে সামনে গ্লাসে ২টি লাগে। এতে জানালার গ্লাস ও ট্রাকের সামনের গ্লাস কিছুটা ভেঙে যায়। আরও ১টি গুলি বন্দরের ভেতরে পড়েছে। তবে এতে বন্দরের কর্মরত কোনো ব্যক্তি হতাহত হননি। তবে কারা গুলি বর্ষণ করেছে সেটা স্পষ্ট নই বলে তিনি জানায়।

জানা গেছে, নাফনদীর ওপারে মিয়ানমারের লাল দ্বীপে দুই থেকে তিন সপ্তাহ ধরে দেশটির দুই সশস্ত্র সংগঠন রোহিঙ্গা সলিডারিটি অরগানাইজেশন (আরএসও) ও আরাকান আর্মি (এএ) মধ্যে ব্যাপক সংঘর্ষ চলছে। দ্বীপটিতে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা) নামে আরেকটি সশস্ত্র সংগঠন সেখানে অবস্থান করছে বলে জানা গেছে। অপরদিকে রাখাইনের মংডুর শহরে দেশটির সেনাবাহিনী ও আরাকান আর্মিসহ তিনটি বিদ্রোহী গ্রুপের মধ্যেই সংঘাত চলছে।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত