ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

গণপিটুনিতে চোর নিহত, পিকআপে আগুন

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৫২

গণপিটুনিতে চোর নিহত, পিকআপে আগুন
খানপুর ইউনিয়নে গরু চুরির কাজে ব্যবহৃত একটি পিকআপ ভ্যানে আগুন দেয় বিক্ষুব্ধ জনতা। ছবি: প্রতিবেদক

গরু চুরি করে পালানোর সময় গণপিটুনিতে আছির আলী প্রামাণিক (৪৫) নামে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় গরু চুরির কাজে ব্যবহৃত একটি পিকআপ ভ্যানে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে বিক্ষুব্ধ জনতা। ঘটনাটি ঘটেছে বুধবার (১৮ সেপ্টেম্বর) ভোররাতে বগুড়ার শেরপুর উপজেলার খানপুর ইউনিয়নের শুবলী গ্রামে। নিহত আছির আলী উপজেলার গাড়ীদহ ইউনিয়নের মহিপুর কলোনী গ্রামের মৃত ফজল প্রামাণিকের ছেলে।

জানা যায়, সম্প্রতি শুবলী এলাকায় গরু, ভুট্টাসহ বিভিন্ন মালামাল চুরির প্রবণতা বৃদ্ধি পেয়েছে। গত তিনদিন আগেও শালফা গ্রামের মকবুল হোসেনের বাড়ি থেকে দুটি গরু চুরির ঘটনা ঘটে। এছাড়াও তার আগেরদিন চুরি করতে এসে গ্রামবাসীর ধাওয়া খেয়ে পালিয়েছে চোরদল। তাই চুরি রোধে এলাকায় রাতজেগে পাহারা বসায়। অপরদিকে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাত অনুমান ৩টায় শুবলী দক্ষিণপাড়ার বাসিন্দা মিজানুর রহমানের বাড়ি থেকে একটি গাভী গরু চুরি করে একদল চোর। তারা গরুটি নিয়ে ধানখেতের মধ্যদিয়ে ইটভাটাসংলগ্ন সড়কে নিয়ে পিকআপ গাড়িতে তুলছিল। এসময় পাহারায় থাকা গ্রামবাসী ঘটনাটি দেখতে পেয়ে চিৎকার শুরু করে। তাদের চিৎকারে আশপাশের গ্রামের লোকজন বেরিয়ে পড়ে। পাশাপাশি গরু চোরদের ধাওয়া করে। একপর্যায়ে চুরি করতে আসা চারজনের মধ্যে তিনজন পালিয়ে গেলেও আছির আলী প্রামাণিক নামে একজনকে আটক করতে সক্ষম হয়। এরপর তাকে স্থানীয় শুবলী উচ্চ বিদ্যালয় মাঠে নিয়ে গেলে বিক্ষুব্ধ গ্রামবাসী আছিরকে গণপিটুনি দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

শেরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আমিরুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, গরুচোর সন্দেহে গণপিটুনিতে আসিফ আলী প্রামাণিকের মৃত্যু হয়েছে। এই ঘটনার খবর পেয়েই পুলিশ ঘটনাস্থলে যায় এবং নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লাশ বগুড়ায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে পাঠানো হয়েছে। এই ঘটনায় থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে। গণপিটুনিতে নিহত আছির প্রামানিকের বিরুদ্ধে থানায় একাধিক গরু চুরির মামলা রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত