ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

প্রধান উপদেষ্টার কার্যালয়ে নতুন সচিব সাইফুল্লাহ পান্না

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২১:১৭  
আপডেট :
 ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২১:৩৮

প্রধান উপদেষ্টার কার্যালয়ে নতুন সচিব সাইফুল্লাহ পান্না
ফাইল ছবি

প্রধান উপদেষ্টার কার্যালয়ের নতুন সচিব পদে নিয়োগ পেয়েছেন ভূমি আপিল বোর্ডের সদস্য (অতিরিক্ত সচিব) মো. সাইফুল্লাহ পান্না। শেখ হাসিনার পতনে গত ১৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মোহাম্মদ সালাহ উদ্দিনকে ওএসডি করা হয়। এতদিন পদটি শূন্য ছিল।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) পান্নাকে এ পদে নিয়োগ দিয়ে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এদিকে পৃথক প্রজ্ঞাপনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিবও নিয়োগ দিয়েছে সরকার। জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (অতিরিক্ত সচিব) নাসরীন জাহানকে সচিব পদে নিয়োগ দেওয়া হয়েছে।

জানা গেছে, প্রধান উপদেষ্টার কার্যালয়ের নতুন সচিব সাইফুল্লাহ পান্না বিসিএস প্রশাসন ক্যাডারের ১১তম ব্যাচের কর্মকর্তা। তিনি ক্ষমতাচ্যুত সরকারের সময় বঞ্চিত ছিলেন। অন্তর্বর্তী সরকার এখন তাকে পদোন্নতি দিয়ে প্রশাসনের গুরুত্বপূর্ণ দায়িত্বে বসিয়েছে।

অন্যদিকে অন্য এক প্রজ্ঞাপনে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হাফিজুর রহমানকে সচিব পদে পদোন্নতি দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে। তাকে শিগগিরই নতুন কোনো মন্ত্রণালয় বা বিভাগে পদায়ন করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (এডিসি) পদমর্যাদার ১৪ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। গতকাল সোমবার ডিএমপি কমিশনার মো. মাইনুল হাসান স্বাক্ষরিত এক আদেশে এই বদলি করা হয়।

এর আগে পৃথক আদেশে চার অতিরিক্ত উপপুলিশ কমিশনার (এডিসি) ও সহকারী পুলিশ কমিশনার (এসি) পদমর্যাদার আট কর্মকর্তাকে বদলি ও পদায়ন করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত