ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

চট্টগ্রামে ছাত্র-জনতার ওপর গু*লি*বর্ষণকারী সেই মিজান গ্রেপ্তার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৪৭  
আপডেট :
 ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৩৬

চট্টগ্রামে ছাত্র-জনতার ওপর গু*লি*বর্ষণকারী সেই মিজান গ্রেপ্তার
মোহাম্মদ মিজান। ছবি: সংগৃহীত

চট্টগ্রামে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে গুলিবর্ষণকারী মোহাম্মদ মিজান (৩৩) নামে এক সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে র‍্যাব। বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (গণমাধ্যম) শরীফ উল আলম।

সোমবার (১৬ সেপ্টেম্বর) রাতে নগরের বায়েজিদ বোস্তামী থানার ব্রাহ্মণপাড়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গোপন তথ্যের ভিত্তিতে খবর পেয়ে আসামিকে গ্রেপ্তার করা হয়। তাঁর কাছ থেকে ১ হাজার ২০০ ইয়াবা ও ১টি ছুরি উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব

র‍্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (গণমাধ্যম) শরীফ উল আলম বলেন, বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র-জনতার ওপর গত ১৭ ও ১৮ জুলাই নগরের বহদ্দারহাট কাঁচাবাজার এলাকায় গুলিবর্ষণ করেন মিজান। অস্ত্র হাতে তার ছবি ছড়িয়ে পড়ে। গ্রেপ্তার মিজানুরের বিরুদ্ধে হত্যা, অস্ত্র ও মাদক আইনে সাতটি মামলা রয়েছে। কিশোর গ্যাং নেতা হিসেবে পরিচিত তিনি।

প্রসঙ্গত, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালে ১৭ ও ১৮ জুলাই নগরের বহদ্দারহাট এলাকায় স্থানীয় কাউন্সিলর এসরারুল হকের নেতৃত্বে আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অবস্থান নেন। ওই সময় চান্দগাঁও থানা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি মহিউদ্দিন ফরহাদ, যুবলীগ কর্মী জালাল ওরফে ড্রিল জালালের অস্ত্রসহ ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। পরে ৫ আগস্ট শেখ হাসিনা ক্ষমতাচ্যুত হওয়ার পর নগরের চান্দগাঁও পাঁচলাইশ থানায় হওয়া হত্যা, বিশেষ ক্ষমতা আইনের মামলায় গ্রেপ্তার মিজান, মহিউদ্দিন ফরহাদসহ অস্ত্রধারী ব্যক্তিদের আসামি করা হয়।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত