ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১ আপডেট : ৮ ঘন্টা আগে
শিরোনাম

দুনিয়ায় শান্তি ও আখেরাতে মুক্তির জন্য রাসূলের আদর্শ অনুসরণ করতে হবে: রেজাউল করিম

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২৪, ২২:৩৫

দুনিয়ায় শান্তি ও আখেরাতে মুক্তির জন্য রাসূলের আদর্শ অনুসরণ করতে হবে: রেজাউল করিম
বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম বক্তব্য রাখছেন। ছবি: প্রতিবেদক

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম বলেছেন, রাসুল (সা.) বিশ্ব মানবতার মুক্তির দূত হিসেবে দুনিয়াতে প্রেরিত হয়েছিলেন। পবিত্র কালামে হাকিমে আল্লাহ তায়ালা ঘোষণা করেছেন, ‘আমি আপনাকে সমগ্র বিশ্বজগতের জন্য রহমতরূপে প্রেরণ করেছি।’ তাই দুনিয়ায় শান্তি ও আখেরাতে মুক্তির জন্য একমাত্র আল্লাহর দাসত্ব ও রাসুল (সা.) এর প্রদর্শিত আদর্শকে সর্বান্তকরণে গ্রহণ করতে হবে। তিনি বিশ্বনবী (সা.) এর আদর্শ অনুসরণে সমাজ পরিবর্তনে আপোষহীন ভূমিকা রাখতে সকলের প্রতি আহবান জানান।

সোমবার রাজধানীর একটি মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের শেরেবাংলা নগর থানা আয়োজিত সিরাতুন্নবী (সা:) আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য ও থানা আমীর আব্দুল আউয়াল আজমের সভাপতিত্বে ও সেক্রেটারি সেক্রেটারি অ্যাডভোকেট আব্দুল হালিমের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান আলোচকের আলোচনা পেশ করেন হিসেবে প্রখ্যাত মুফাসসিরে কুরআন মাওলানা ফখরুদ্দীন আহমেদ ও বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও মোহাম্মদপুর জোন পরিচালক ও মোহাম্মদ জিয়াউল হাসান।

তেজগাঁও উত্তর থানার উদ্যোগে রাজধানীতে একটি সিরাত (সা.) র‌্যালি অনুষ্ঠিত। র‌্যালিতে নেতৃত্ব দেন ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য ও প্রচার-মিডিয়া সম্পাদক মু. আতাউর রহমান সরকার। র‌্যালিটি শাহীনবাগ থেকে শুরু হয়ে নাখালপাড়া, মহাখালী বাস স্টেশন প্রদক্ষিণ নাবিস্কো মোড়ে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা মহানগরী উত্তরের প্রচার-মিডিয়া সম্পাদক মু. আতাউর রহমান সরকার, থানা আমীর হাফেজ আহসান উল্লাহ।

বাংলাদেশ জার্নাল/এএইচ/এমপি

  • সর্বশেষ
  • পঠিত