ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১ আপডেট : ৬ ঘন্টা আগে
শিরোনাম

চুয়াডাঙ্গায় একদিনে ১১৩ মিলিমিটার বৃষ্টিপাত, জনদুর্ভোগ চরমে

  প্রতিনিধি

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৫

চুয়াডাঙ্গায় একদিনে ১১৩ মিলিমিটার বৃষ্টিপাত, জনদুর্ভোগ চরমে
ছবি: সংগৃহীত

চুয়াডাঙ্গায় দুদিন ধরে মুষলধারে বৃষ্টি হচ্ছে। গত ২৪ ঘণ্টায় ১১৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আর টানা বৃষ্টিপাতে বিপর্যস্ত জনজীবন। সোমবার (১৬ সেপ্টেম্বর) থেকে চুয়াডাঙ্গায় বৃষ্টিপাত কমতে শুরু করবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

বিষয়টি নিশ্চিত করেছেন চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক রকিবুল হাসান।

স্থানীয়রা বলছেন, শুক্রবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। টানা বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। গত শুক্রবার রাত থেকে গুঁড়ি গুঁড়ি ও মুষলধারে টানা বৃষ্টি শুরু হয় এ জেলায়। একই সঙ্গে ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে। টানা বৃষ্টি ও বাতাসে জনজীবন স্থবির হয়ে পড়েছে। বৃষ্টির পানিতে জেলার নিম্নাঞ্চল ও রাস্তাঘাট তলিয়ে গেছে। বিপাকে পড়েছে খেটে খাওয়া ও নিম্ন আয়ের মানুষ।

এ বিষয়ে আবহাওয়া অফিসের কর্মকর্তা রকিবুল হাসান বলেন, রোববার (১৫ সেপ্টেম্বর) সকাল ৬ টা থেকে রাত ৯ টা পর্যন্ত বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৮৭ দশমিক ১ মিলিমিটার। গভীর নিম্নচাপের কারণে বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। রোববার সকাল ৬ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত ৩৩ দশমিক ৮ মিলিমিটার, দুপুর ১২ টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ৩৪ মিলিমিটার, বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ৭৩ দশমিক ৮ মিলিমিটার এবং সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত ৮৭ দশমিক ১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। আর সবমিলিয়ে গত ২৪ ঘণ্টায় ১১৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত