ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১ আপডেট : ৬ ঘন্টা আগে
শিরোনাম

চোর সন্দেহে যুবককে বাড়ি থেকে ডেকে নিয়ে পি’টিয়ে হ’ত্যা

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২৪, ২২:১১

চোর সন্দেহে যুবককে বাড়ি থেকে ডেকে নিয়ে পি’টিয়ে হ’ত্যা
জীবন ইসলাম নামে এক যুবককে চোর সন্দেহে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। ছবি: প্রতিবেদক

বাড়ি থেকে ডেকে নিয়ে দিনাজপুরের বীরগঞ্জে জীবন ইসলাম (২৫) নামে এক যুবককে চোর সন্দেহে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় ঘাতকরা পলাতক রয়েছে।

রোববার বেলা ১১টার দিকে উপজেলা সদর পৌর শহরের ঢাকা-পঞ্চগড় মহাসড়কের পাশে জ্যোৎস্না ফিলিং স্টেশনের গোডাউন কাম জেনারেটরের কক্ষে এ ঘটনা ঘটে।

নিহত যুবক জীবন ইসলাম (২৫) বীরগঞ্জ পৌরসভার ২নং ওয়ার্ডের ফিসারী এলাকার রোস্তম আলী কাঠ মিস্ত্রির ছেলে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত শনিবার রাতে ঢাকা-পঞ্চগড় মহাসড়কের পার্শ্ববর্তী জ্যোৎস্না ফিলিং স্টেশন সংলগ্ন ২নং ওয়ার্ডের মৃত আব্দুল বাতেনের ছেলে লাইজু ওরফে বাবুর ট্রাক্টরের ব্যাটারি চুরি হয়। তাই জীবন ইসলামকে চোর সন্দেহে আজ সকাল ৮টার দিকে জ্যোৎস্না ফিলিং স্টেশনের নাইট গার্ড জাহাঙ্গীর ওরফে বাঘা বাড়ি থেকে তাকে ঘুমন্ত অবস্থায় তুলে নিয়ে যায়। পরে ফিলিং স্টেশনের জেনারেটর রুমে নিয়ে গিয়ে হাত বেঁধে তিন ঘণ্টা ধরে কয়েক দফায় মারধর ও চরম শারীরিক নির্যাতন করে পাম্প মালিক রতন কুমার সাহা রেন্টু, ট্রাক্টর মালিক বাবুসহ সংবদ্ধ একটি কিলার গ্রুপ। বেলা ১১টার দিকে ঘটনাস্থলেই জীবন ইসলামের মৃত্যু হলে তারা তাকে বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

হত্যাকাণ্ডে নিহত জীবনের বোন রুকসানা ও প্রদক্ষদর্শী রবিউল ইসলাম জানান, জীবনকে বাড়ি থেকে ঘুমন্ত অবস্থায় তুলে এনে লাঠিসোঁটা দিয়ে বেধড়ক মারপিট করে কিলার গ্রুপ, তার শরীরে গরম পানি ঢেলেছে এবং সিগারেটের ছ্যাঁকা দিয়ে পাশবিক নির্যাতন করা হয় বলেও তারা জানান। এ সময় জ্যোৎস্না ফিলিং স্টেশনের স্বত্বাধিকারী রতন সাহা রেন্টুর হাত-পা ধরে প্রাণে বাঁচার আকুতি মিনতি করেও রেহাই পায়নি জীবন ইসলাম।

নিহত জীবনের পিতা রোস্তম আলী কাঠ মিস্ত্রী জানান, সকালে গোলাপগঞ্জ রোডস্থ বাতেনের ছেলে বাবু, নাইট গার্ড জাহাঙ্গীর বাঘাসহ কয়েকজন দুর্বৃত্ত আমার ছেলে জীবনকে বাড়ি থেকে তুলে নিয়ে যায়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে দেখেন তার ছেলে জীবন ইসলামের মৃতদেহ ভ্যানের উপর পড়ে আছে।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. সাইফুল ইসলাম জানাযন, হাসপাতলে আনার পূর্বেই তার মৃত্যু হয়। হাসপাতালে নিয়ে আসা হলে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর তাকে মৃত ঘোষণা করা হয়।

বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মজিবুর রহমান বলেন, খুনিরা জীবন ইসলামকে চুরির অপবাদে পিটিয়ে হত্যা করেছে, এটি অত্যন্ত পাশবিক ও নির্মম হত্যাকাণ্ড। ন্যায় বিচার নিশ্চিত করতে তিনি নিহতের পরিবারের সদস্যদের আশ্বস্ত করেছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত