ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ফরিদপুরে মন্দিরে প্রতিমা ভাঙচুর

  প্রতিনিধি

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২৪, ২০:০৫

ফরিদপুরে মন্দিরে প্রতিমা ভাঙচুর
ফাইল ছবি

ফরিদপুরের ভাঙ্গা বাজারের গুড়পট্টি এলাকার 'ভাঙ্গা বাজার সার্বজনীন হরি মন্দির' এবং ভাঙ্গা থানার সামনে অবস্থিত ‘ভাঙ্গা সার্বজনীন কালি মন্দিরে’ দুর্গা প্রতিমা ভাঙচুরের অভিযোগ উঠেছে।

ভাঙ্গা বাজার সার্বজনীন হরি মন্দির সংলগ্ন এলাকার বাসিন্দা সুজিৎ সাহা (২৭) জানান, রোববার সকালে তিনি মন্দিরে প্রণাম করতে এসে দেখেন প্রতিমা ভাঙচুর করা হয়েছে। এ মন্দিরটি তিন দিকে দেয়াল এবং উপরে টিন দিয়ে আচ্ছাদিত। তবে সামনে কোনো গেট নেই। এ মন্দিরে মোট ১৪টি প্রতিমা নির্মাণ করা হয়। এর মধ্যে আটটি প্রতিমা ভাঙচুর করা হয়েছে।

মন্দির ব্যবস্থাপনা কমিটির সভাপতি স্বপন চন্দ্র সাহা (৫৫) জানান, এ মন্দিরে দুর্গা পূজা ৭৫ বছরের পুরোনো। এমন ঘটনা আগে কখনো ঘটেনি।

অপরদিকে, ওই মন্দিরের কাছাকাছি এলাকায় ভাঙ্গা থানার সামনে অবস্থিত ভাঙ্গা সার্বজনীন কালী মন্দিরেও প্রতিমা ভাঙা অবস্থায় পাওয়া যায়। এখানে নির্মাণ কাজ শেষ হওয়ার পর রঙের কাজ বাকি ছিল।

ওই এলাকার বাসিন্দা শিবু সাহা (৫২) জানান, সকালে নির্মাণাধীন প্রতিমা দেখতে গিয়ে তিনি গণেশের প্রতিমা ভাঙা অবস্থায় পান।

‘শতবর্ষের পুরনো এ মন্দিরে এমন ঘটনা আগে কখনো ঘটেনি। বিষয়টি ভাঙ্গা থানায় জানানো হয়েছে।’ এমন কথা জানিয়েছেন মন্দিরের সভাপতি কাশিনাথ সাহা।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ ইমদাদ হুসাইন বলেন, ভাঙ্গায় দুটি মন্দিরে নির্মাণাধীন প্রতিমা ভাঙচুর করা হয়েছে বলে জানতে পেরেছি।

ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়াছিন কবীর জানান, ইতিমধ্যে থানায় এ ব্যাপারে সাধারণ ডায়েরি করা হয়েছে। এই ঘটনায় জড়িতদের শনাক্ত করার জন্য কাজ করছে পুলিশের গোয়েন্দা বিভাগ।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত